বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতে ১ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০০:০৮
বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতে ১ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরের বোয়ালমারীতে ২টি সীসা কারখানাসহ ৫টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৭৭ হাজার ৫ শত টাকা জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত।


মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বোয়ালমারী পৌর সদর বাজার, বিল দাদুড়িয়া ও সাতৈর জয়নগর বটতলা এলাকায় এ অভিযান চলানো হয়। আদালত পরিচালনা করেন ফরিদপুর জেলা নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) ও নির্বাহী হাকিম মো. মুজিবুল ইসলাম।


আদালত সূত্রে জানা যায়, বোয়ালমারী- ময়েনদিয়া সড়কে চতুল ইউনিয়নের বিল দাদুড়িয়া এলাকায় একটি সীসা কারখানা অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।


এ সময় ব্যাটারির সাইস্ট্রিক এসিড পুড়িয়ে পরিবেশ দূষণের দায় কারখানাটি সিল গালা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে সাতৈর ইউনিয়নের জয়নগর বট তলা সংলগ্ন হিরু মুন্সির কার্বন ফ্যাক্টরি সংলগ্ন আরও একটি সীসা কারখানাকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।


এছাড়া বোয়ালমারী পৌর বাজারের ৩টি চাইনিজ রেস্টুরেন্টে ও কফিশপে অভিযান চালিয়ে ২৭ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠান গুলো হলো বোয়ালমারী স্টেশন সড়কের গোল্ডেন চাইনিজ রেস্টুরেন্টে ১০ হাজার, ফুডল্যান্ড চাইনিজ রেস্টুরেন্টকে ১০ হাজার, বিএফসিকে ৭ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন ফরিদপুর জেলা স্যানেটারি ইন্সপেক্টর মো. বজলুর রশিদ খানসহ উপজেলা প্রশাসন ও বোয়ালমারী থানা পুলিশের একটি টিম।


আদালত পরিচালক নির্বাহী হাকিম জানান, পরিবেশ দূষণ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ ধারা ও দণ্ডবিধির বিভিন্ন ধারায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে ও ভোক্তা অধিকার সংরক্ষণে এ অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/মিলু/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com