কক্সবাজারে পর্যটন মেলার নিরাপত্তায় র‌্যাব
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ২১:০৯
কক্সবাজারে পর্যটন মেলার নিরাপত্তায় র‌্যাব
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজার পর্যটন মেলাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিরাপত্তার লক্ষ্যে র‌্যাব-১৫ এর রোবাস্ট পেট্রোলিং চলমান রয়েছে।


আসন্ন জাতীয় নির্বাচনসহ কক্সবাজারের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে র‌্যাব মহাপরিচালকের নির্দেশনায় এ রোবাস্ট পেট্রোলিং চলমান রয়েছে বলে জানান র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার (সিনিয়র সহকারী পরিচালক, ল এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।


২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার সুগন্ধা পয়েন্টে অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ রোবাস্ট পেট্রোলিংয়ের তৎপরতা লক্ষ্য করা যায়। সেই সময় অতিরিক্ত পুলিশ সুপার পর্যটকসহ সাধারণ মানুষের সাথে খোলামেলা কথা বলেন। পর্যটকরা যাতে নিরাপত্তার সাথে কক্সবাজারে অবস্থান করতে পারে- সেই ব্যাপারে তিনি পর্যটকদের আশ্বস্ত করেন। আসন্ন নির্বাচন, কক্সবাজারের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, পর্যটন মেলাসহ সামগ্রিক কার্যক্রম স্বাভাবিক রাখতে র‌্যাব-১৫ সজাগ ও সতর্ক রয়েছে বলে জানান তিনি।


সূত্র জানায়, র‌্যাব-১৫ কক্সবাজারের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক অবদান রাখছে। মাদক উদ্ধার, শীর্ষ মাদক কারবারি গ্রেফতার, চাঞ্চল্যকর মামলার ক্লু উদঘাটন, হত্যা মামলার আসামি তড়িৎ গ্রেফতারসহ সামগ্রিক পরিস্থিতিতে র‌্যাব-১৫ এর অবদান অপরিসীম।


সুগন্ধা পয়েন্টে রোবাস্ট পেট্রোলিং পরিচালনার সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী। তিনি বলেন, আসন্ন নির্বাচনকে ঘিরে নাশকতার এমন কোন বিষয় নয়। নির্বাচন সমাগত হচ্ছে, যাতে সুন্দর সুশৃঙ্খল পরিবেশ বজায় থাকে সেটাই আমাদের লক্ষ্য।


তিনি আরো বলেন, পর্যটন শহরে ছিনতাই ও অপরাধসহ পর্যটকরা যাতে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতিতে না পরে, আর যেগুলি অপরাধমূলক কাজ- পর্যটকদের জন্য অসুবিধার, সেটা যেন সংগঠিত না হতে পারে, মানুষ যেন নিরাপদ বোধ করে, সেই লক্ষ্যে র‌্যাব মহাপরিচালকের নির্দেশক্রমে রোবাস্ট পেট্রোলিং চালু রয়েছে। আর এটা চলমান থাকবে।


অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, বিশ্ব পর্যটক দিবস খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এখান থেকে একটা মেসেজ বিশ্ব দরবারে যাবে। সেক্ষেত্রে আমরা যেন এটা সুন্দর ও নিরাপত্তার সাথে শেষ করতে পারি। বিশ্ব পর্যটন দিবস-২০২৩ উপলক্ষ্যে, ২৭ সেপ্টেম্বর থেকে পর্যটন মেলা শুরু হবে, শেষ হবে ৩ অক্টোবর।


পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উপলক্ষ্যে বিপুল মানুষের সমাগম হবে কক্সবাজারে। সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলা পরিবেশ যেন বজায় থাকে সেলক্ষ্যেও রোবাস্ট পেট্রোলিং কাজ করছে।


বিবার্তা/ফরহাদ/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com