শিলাইদহে রবীন্দ্র কুঠিবাড়িতে ‘ছিন্নপত্র’ চলচ্চিত্র প্রদর্শনী
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৮
শিলাইদহে রবীন্দ্র কুঠিবাড়িতে ‘ছিন্নপত্র’ চলচ্চিত্র প্রদর্শনী
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়িতে ড. চঞ্চল খান পরিচালিত ‘ছিন্নপত্র’ পদ্মা পারে রবীন্দ্রনাথ’ ছবির প্রিমিয়ার শো প্রদর্শিত হয়েছে।


ভারতীয় হাইকমিশন ঢাকা এবং বাংলাদেশ সরকারের প্রত্নত্তত্ত্ব অধিদপ্তরের সহযোগিতায় ২৩ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত শিলাইদহের কুঠিবাড়ি চত্বরে প্রদর্শনের আয়োজন করা হয়।


চলচ্চিত্রে রবীন্দ্রনাথ ঠাকুরের বিস্তৃত কাজের একটি অংশ এবং কবিগুরু কুঠিবাড়িতে থাকাকালীন সময়ে তার ভাগ্নি ইন্দিরা দেবীকে লেখা চিঠির সংগ্রহ অন্তর্ভুক্তির বিষয়টি তুলে ধরা হয়েছে।


এসময় উপস্থিত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর একজন স্বপ্নদর্শী ছিলেন যার প্রভাব সীমানা এবং প্রজন্ম অতিক্রম করে। তাঁর গভীর চিন্তা, কাব্যিক তেজ এবং শৈল্পিক প্রচেষ্টা মানবতাকে অনুপ্রাণিত ও সমৃদ্ধ করে চলেছে। সাহিত্য, সঙ্গীত এবং দর্শনে তার অবদান বিশ্বে একটি অমোঘ চিহ্ন রেখে গেছে।


চলচ্চিত্রটি নির্মাণে অংশ নেওয়া ভারত ও বাংলাদেশ উভয় দেশের শিল্পীদের তিনি প্রশংসা করে তিনি বলেন, যাদের যৌথ প্রচেষ্টা আমাদের দুই দেশের যৌথ সাংস্কৃতিক ঐতিহ্যকে প্রতিফলিত করে, এটি আমাদের অংশীদারিত্বের বৈশিষ্ট্য যা সাংস্কৃতিক বন্ধন এবং শক্তিশালী জন-মানুষের বিনিময়েরও প্রতিফলন।


এসময় উপস্থিত ছিলেন, কুষ্টিয়া-৪ আসনের এমপি ব্যরিষ্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজাসহ আমন্ত্রিত সুধীজন। চলচ্চিত্র প্রদর্শনী শেষে সাদী মোহাম্মদের পরিবেশনায় রবীন্দ্র সঙ্গীত আমন্ত্রিত অতিথিবৃন্দসহ দর্শকারা উপভোগ করেন।


বিবার্তা/শরীফুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com