হিলি বাজারে উঠেছে অসময়ে বারোমাসি আম কাটিমন
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২৩
হিলি বাজারে উঠেছে অসময়ে বারোমাসি আম কাটিমন
হিলি, দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুস্বাদু ও সুমিষ্ট রসে ভরা বারোমাসি কাটিমন আম উঠেছে দিনাজপুরের সীমান্তবর্তী হিলি বাজারে। দাম প্রতি কেজি ২৫০ টাকা।


বারোমাসি এই কাটিমন আম কাঁচাও মিষ্টি, পাকাও মিষ্টি এবং খেতে দারুণ স্বাদ, বলছেন আম ব্যবসায়ীরা। দামটা বেশি হলেও অসময়ের এই আম কিনছেন অনেকেই।


শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে হিলি ফল বাজারে দেখা যায়, নেপাল মালি নামের ফলের দোকানে সাজানো রয়েছে অসময়ের বারোমাসি কাটিমন আম। আমগুলো পাকা নয়, তবে কাঁচাই মিষ্টি। যার ফলে ক্রেতারা কিনছেন। অনেকেই মিষ্টি না টক তা যাচাই-বাছাই করে কিনছেন। বিক্রি হচ্ছে ২৫০ টাকা কেজি দরে। অসময়ে বাজারে পাওয়ায় শখের বসে পরিবারের জন্য কিনছেন ক্রেতারা।


শাহনাজ পারভীন নামের একজন ক্রেতা বলেন, গতকাল ২৫০ টাকা কেজি হিসেবে আধা কেজি এই বারোমাসি আম কিনেছিলাম। বাড়িতে গিয়ে খেয়ে দেখি আসলে আমগুলো অনেক মিষ্টি এবং সুস্বাদু। আমগুলো পাকা ছিলো না কাঁচা। তবে কাঁচাও অনেক স্বাদ। তাই আজকেও কিনতে আসছি।


আর এক আম ক্রেতা জাকির হোসেন বলেন, আমগুলো কাঁচা হলেও খেতে খুবই সু-স্বাদের। বাজারে এসে হঠাৎ চোখে পড়লো আম। তাই বাসার সদস্যদের ১ কেজি ২৫০ টাকায় কিনলাম।


আম বিক্রেতা নেপাল মালি বলেন, জয়পুরহাট জেলা সদরের বাজার থেকে এই বারোমাসি কাটিমন আম সংগ্রহ করেছি। শুনেছি আমগুলো নওগাঁ জেলার সাপাহার উপজেলা থেকে এসেছে। ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে পাইকারি কিনে আনছি। তা খুচরা বাজারে ২৫০ কেজি হিসেবে বিক্রি করছি। অসময়ে আম তাই দাম একটু বেশি অনেকেই শখের বশে কিনছেন তাই বিক্রিও ভালোই হচ্ছে।


বিবার্তা/রব্বানী/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com