শিক্ষককে মারধর করেছে অভিভাবক, প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৩, ২০:৫৭
শিক্ষককে মারধর করেছে অভিভাবক, প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্কুলের শিক্ষার পরিবেশ স্বাভাবিক ও শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ষষ্ঠ শ্রেণীর এক শিক্ষার্থীকে ইউনিফর্ম পরে স্কুলে আসতে বলেছিল শিক্ষক। আর তাতেই কুষ্টিয়ায় সেই স্কুলের সহকারী শিক্ষককে রাস্তায় ফেলে বেধড়ক মারপিট করেছে ওই ছাত্রের পিতা। প্রতিবাদে ফুঁসে উঠেছে স্কুলের শিক্ষার্থীরা। করেছে বিক্ষোভ ও মানববন্ধন।


কুষ্টিয়া জগতি কে এস এম ঢাকা মিনাপাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী আলী মাহাবুব দীর্ঘদিন ধরে ইউনিফর্ম না পরে স্কুলে যাতায়াত করে। বিষয়টি নজরে আসলে স্কুলের সহকারী শিক্ষক কবিরুল ইসলাম ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার তাকে ইউনিফর্ম পরে স্কুলে আসার জন্য বলে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওই ছাত্রের পিতা মারকুইস ইসলাম ভাড়াকরা লোকজনকে সঙ্গে নিয়ে একইদিন বিকেলে কোচিং ক্লাস চলাকালীন সময়ে ওই শিক্ষকের ওপর হামলা চালায়।


এসময় ওই শিক্ষার্থীর পিতাসহ হামলাকারীরা শিক্ষক কবিরুল ইসলামকে রাস্তায় ফেলে কোচিং ক্লাসের শিক্ষার্থীদের সামনে বেধড়ক মারপিট ও লাঞ্ছিত করে। পরে সে স্থানীয়দের সহায়তায় প্রাণে রক্ষা পায়। নিজ স্কুলের শিক্ষার্থীদের সামনে এমন অমানবিক ঘটনায় হতবাক ও মুষড়ে পড়েছেন শিক্ষক কবিরুল ইসলাম। এমন ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠ বিচারও দাবী করেছেন তিনি।


শিক্ষকের ওপর হামলার ঘটনায় স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ ক্ষোভে ফুঁসে উঠেছেন। তারা বুধবার ও বৃহস্পতিবার বেলা ১১টায় স্কুল চত্বরে বিক্ষোভ ও মানববন্ধন করে হামলকারী অভিভাবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে।


এমন অমানবিক ও ন্যাক্কারজনক ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক হামলাকারী অভিভাবককে আইনের আওতায় আনার দাবির পাশাপাশি স্কুলের ম্যানেজিং কমিটি কি সিদ্ধান্ত নেয় সে অপেক্ষায় রয়েছেন বলে জানিয়েছেন জগতি কে এস এম ঢাকা মিনাপাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনজুরুল ইসলাম।


শিক্ষকের ওপর হামলা এটা শিক্ষকসমাজসহ সকলের জন্য অপমানজনক। তাই স্কুলের শিক্ষার পরিবেশ ফিরে আনতে প্রয়োজন হামলকারী অভিভাবককে দ্রুত আইনের আওতায় আনার।


বিবার্তা/শরীফুল/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com