টাঙ্গাইলে পরীক্ষাকেন্দ্রে অনুপ্রবেশের দায়ে দুই ছাত্রলীগ নেতাকে অর্থদন্ড
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৮
টাঙ্গাইলে পরীক্ষাকেন্দ্রে অনুপ্রবেশের দায়ে দুই ছাত্রলীগ নেতাকে অর্থদন্ড
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পরীক্ষার কেন্দ্রে অনধিকার প্রবেশের দায়ে টাঙ্গাইলের মধুপুরে দুই ছাত্রলীগ নেতাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


২০ সেপ্টেম্বর, বুধবার বিকালে মধুপুর সরকারি কলেজ কেন্দ্রের ভেন্যু মধুপুর রাণী ভবানী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে পৃথক ভ্রাম্যমান আদালত এই দন্ডাদেশ দেন।


দন্ডপ্রাপ্তরা হলেন- মধুপুর পৌরশহরের মাষ্টার পাড়া এলাকার আব্দুল মজিদের ছেলে শেখ ফরিদ বাবু (২৬)। সে কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সম্প্রতি ঘোষিত কলেজ শাখা কমিটির আহ্বায়ক। অপরজন হলেন সিজান আহমেদ (২৪)। তার বাড়ি মধুপুরের আউশনারা ইউনিয়নের ইদিলপুর গ্রামে।


উপজেলা প্রশাসন সূত্র জানায়, বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ পাশ কোর্সের তৃতীয় বর্ষের ফাইনালের প্রথম পরীক্ষা ছিল ইংরেজি। রাণী ভবানী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা চলাকালীন অবস্থায় মধুপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের ওই দুই নেতা প্রবেশ করেন।


অভিযোগ করা হয়, এ সময় তারা মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে সমাধান করে হলে সরবরাহের উদ্যোগ নেয়। খবর পেয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীমা ইয়াসমিন এবং সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন কেন্দ্র পরিদর্শনে যান। সেখানে গিয়ে তারা অভিযুক্ত দুইজনকে আটক করেন।


পরে পৃথক আদালত বসিয়ে পাবলিক পরীক্ষা সমূহ (অপরাধ) আইন ১৯৮০ এর ১১/ক ধারায় প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। অনাদায়ে ১৫দিনের কারাদন্ডাদেশ দেন ওই আদালত।


মধুপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মান্নান বলেন, দন্ডপ্রাপ্ত দুইজন মধুপুর সরকারি কলেজের ছাত্র কিনা জানিনা। তবে তারা ছাত্রলীগের নেতা বলে শুনেছি।


এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন জানান, পাবলিক পরীক্ষার হলে অনুপ্রবেশের দায়ে আইনের সংশ্লিষ্ট ধারায় দুইজনকে অর্থদন্ড দেয়া হয়েছে।


বিবার্তা/নিয়ামুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com