শিরোনাম
কুড়িগ্রামের সীমান্ত এলাকা থেকে ৪৫টি ভারতীয় মহিষ আটক করেছে বিজিবি
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ২১:২৮
কুড়িগ্রামের সীমান্ত এলাকা থেকে ৪৫টি ভারতীয় মহিষ আটক করেছে বিজিবি
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের উলিপুর উপজেলার সীমান্তবর্তী এলাকার চরাঞ্চল থেকে ৪৫টি ভারতীয় মহিষ আটক করেছে বিজিবি। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের জাহাজের আলগা, মেকুরচর ও পার্শ্ববর্তী এলাকা থেকে এসব মহিষ আটক করে বিজিবি। যার আনুমানিক মূল্য ৭০ লাখ টাকা বলে জানায় বিজিবি।


উপজেলার দুইখাওয়ার চর বিওপি’র সীমান্ত এলাকা মেইনপিলার ১০৪৭ হতে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নদীর তীরবর্তী চরাঞ্চল অবস্থান করা অবস্থায় এসব মহিষ জব্দ করা হয়।


কুড়িগ্রাম ব্যাটালিয়ন ২২ বিজিবি এক প্রেস বিজ্ঞত্তিতে জানায়, দইখাওয়ার চর বিওপি সীমান্ত দিয়ে ভারতীয় গবাদি পশু চোরাচালানের মাধ্যমে বাংলাদেশে প্রবেশ করছে। পরে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি ২৭ জন সদস্যের একটি টহল টিম অভিযান চালিয়ে এসব মহিষ আটক করে।


টহল দলের নেতৃত্ব দেন মেজর মো: মাহবুবুর রহমান ও ভারপ্রাপ্ত এডজুটেন্ট সহকারী পরিচালক মো: ইউনুছ আলী।


এব্যাপারে কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মো: আব্দুল মোত্তাকিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র ২৭ সদস্যের একটি টিম সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৪৫টি ভারতীয় মহিষ আটক করে। যার আনুমানিক মূল্য প্রায় ৭০ লাখ টাকা। এসব মহিষ অবৈধভাবে সীমান্ত দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে আনা হয়। আটককৃত মহিষগুলো কাস্টমে জমা দেয়ার প্রক্রিয়া চলছে।


বিবার্তা/বিপ্লব/কুড়িগ্রাম


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com