সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে থেকে ২৩ জেলে উদ্ধার
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ২০:২৮
সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে থেকে ২৩ জেলে উদ্ধার
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে তিনদিন ধরে সাগরে ভাসতে থাকা দুটি ট্রলারসহ ২৩ জেলেকে উদ্ধার করেছে বনবিভাগের সদস্যরা।


১৭ সেপ্টেম্বর, রবিবার দুপুরে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক একেএম ইকবাল হোসাইন চৌধুরী বিষয়টি সাংবাদিকদের জানান। উদ্ধার হওয়া জেলেদের সবারই বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায়।


উদ্ধার হওয়া জেলেরা হলেন, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার স্টেডিয়াম রোড সংলগ্ন গোডাউন পাড়া গ্রামের মো. জামাল, মো. শাহিন, মো. শুকুর মিয়া, শহিদ, স্বপন ইসলাম, কালাম, ফজল, রুবেল খান, তরিকুল, সোলাইমান, রুবেল, আরিফ, নুহু, কামাল হাওলাদার, আশিকুল, জামাল, ইমরান, তরিকুল, জাফর হোসেন, লাল মিয়া, ইব্রাহিম, আরিফ ও ইউনুছ।


সহকারী বন সংরক্ষক জানান, গত ১৩ সেপ্টেম্বর বরগুনা জেলার পাথরঘাটা এলাকার ২৩ জন জেলে দুটি ফিশিং ট্রলার নিয়ে মাছ ধরার জন্য সাগরে যান।


কিন্তু গভীর সাগরে তাদের ট্রলার দুটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ইঞ্জিন মেরামত করতে না পেরে তারা জীবনের ঝুঁকিতে পড়েন। ইতিমধ্যে তাদের খাবারও ফুরিয়ে যায়। শনিবার সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে মান্দারবাড়িয়া এলাকায় টহল দেওয়ার সময় সাগরে ভাসতে থাকা ট্রলার দুটি দেখে সন্দেহ হয় বনবিভাগের সদস্যদের। এরপর তারা ট্রলার দুটি পর্যবেক্ষণ রাখেন।


পরে টহল দল তাদের কাছে গিয়ে জানতে পারেন তারা তিনদিন ধরে সাগরে ভাসছে। এক পর্যায়ে টহল দলের সদস্যরা তাদের উদ্ধার করে স্টেশনে নিয়ে আসেন। আজ রবিবার উদ্ধার হওয়া এ সব জেলেদের বাড়ি ফেরার ব্যবস্থাও করা হয়েছে বলে তিনি জানান।


বিবার্তা/সেলিম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com