পঞ্চগড়ে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪৯
পঞ্চগড়ে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’- এই স্লোগান নিয়ে পঞ্চগড়ে প্রথমবারের মতো জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে।


১৭ সেপ্টেম্বর, রবিবার জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালন করা হয় ।


দিবসটি উপলক্ষ্যে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়।


র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


আলোচনা সভায় জেলা প্রশাসক বলেন, জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে মূলত দিবসটি পালন করা।


এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর দিকনির্দেশনায় সদ্য স্বাধীন বাংলাদেশের সংবিধানের ৫৯ ও ৬০ অনুচ্ছেদে বর্ণিত স্থানীয় শাসনের বিধানের আলোকে নাগরিক সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।


বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে। আমাদের সবচেয়ে বড় সম্পদ দেশের জনগণ। সরকারের উন্নয়ন কার্যক্রমে জনগণকে আরো সম্পৃক্ত করতে হবে। তাদের দাবি-সমস্যার কথা শুনতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্থানীয় সরকারকে স্মার্ট ও সেবামুখী করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও
উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণ করতে আমরা সক্ষম হব।


এছাড়াও স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক আজাদ জাহান, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আকতারুন নাহার সাকী, মাগুরা ইউপি চেয়ারম্যান জ্যোতিষ চন্দ্র রায় বক্তব্য দেন।


বিবার্তা/বিপ্লব/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com