জেলা পর্যায়ে পূর্বাভাস ভিত্তিক আগাম কার্যক্রম সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৭
জেলা পর্যায়ে পূর্বাভাস ভিত্তিক আগাম কার্যক্রম সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জেলা পর্যায়ে পূর্বাভাস ভিত্তিক আগাম কার্যক্রম সম্পর্কিত জামালপুরে কর্মশালায় অনুষ্ঠিত হয়েছে।


১৩ সেপ্টেম্বর, বুধবার সকাল ১২টায় ‘স্কেলিং-আপ ফ্লাড ফোরকাস্ট-বেসড অ্যাকশন অ্যান্ড লার্নিং ইন বাংলাদেশ-সুফল ২ প্রকল্প উদ্যোগে জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জামালপুর জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ।


কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের সহকারী প্রকৌশলী মেহেদী হাসান বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের পূর্বাভাস বিষয়ে উপস্থাপনা করেন।


তিনি বন্যা পরিস্থিতি ও বিপদসীমা নিয়ে বিস্তর আলোচনা করেন। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন জেলা ইন্টার প্রিয়েটর পুল ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিভিন্ন সদস্য এবং কেয়ার বাংলাদেশ ইসলামিক রিলিফ, ইএসডিও কর্মকর্তাগণসহ গণমাধ্যমকর্মীরা।


কর্মশালায় উপস্থিত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তার হোসেন বলেন, ‘দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় ঝুঁকি মোকাবেলার কমন ফ্রেমওয়ার্ক তৈরি করার লক্ষ্যে এনজিও গুলির সমন্বয়ের জন্যও কাজ করছে।’


তিনি আরও জনগোষ্ঠীর কাছে বন্যা পূর্বাভাস পৌঁছে দিতে সুফল-২ প্রকল্প বিশেষ ভূমিকা রাখবে। জেলা পর্যায়ে পূর্বাভাস ভিত্তিক আগাম কার্যক্রম সম্পর্কিত কর্মশালায় সম্পর্কিত আলোচনা সভা আয়োজনের জন্য ইএসডিও, কেয়ার বাংলাদেশ, ইসলামিক রিলিফ ও রাইমসকে ধন্যবাদ জানান।


জানা যায়, ইউরোপিয়ান ইউনিয়ন সিভিল প্রোটেকশন এন্ড হিউম্যানিটারিয়ান এইড অপারেশন (ইকো)- এর অর্থায়নে এবং রিজিওনাল ইন্টিগ্রেটেড মাল্টি-হ্যাজার্ড আর্লি ওয়ার্নিং সিস্টেম ফর আফ্রিকা অ্যান্ড এশিয়া (রাইমস)- এর কারিগরি সহায়তায় স্কেলিং-আপ ফ্লাড ফোরকাস্ট-বেসড অ্যাকশন অ্যান্ড লার্নিং ইন বাংলাদেশ-সুফল ২ কেয়ার বাংলাদেশের নেতৃত্বে একটি কনসোর্টিয়াম প্রকল্প যা ইএসডিও-এর মাধ্যমে জামালপুর জেলার মাদারগঞ্জ এবং সরিষাবাড়ী উপজেলায় পূর্বাভাস-ভিত্তিক কার্যক্রমের মাধ্যমে মৌসুমি বন্যার ফলে সৃষ্ট ক্ষয়ক্ষতি লাঘবে কাজ করছে।


বিবার্তা/ওসমান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com