আবারো ভেঙ্গে গেছে দুর্গাপুরের বুরুঙ্গা সেতুর পাটাতন
প্রকাশ : ০৬ আগস্ট ২০২৩, ১৯:৩৫
আবারো ভেঙ্গে গেছে দুর্গাপুরের বুরুঙ্গা সেতুর পাটাতন
দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোনার দুর্গাপুর পৌরশহরের বুরুঙ্গা খালের উপর নির্মিত সেতু এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে সেতু দিয়ে পার হচ্ছে স্কুল-কলেজে শিক্ষার্থী, ট্রাক-বাস সহ হাজার
হাজার জনগণ।


দুর্গাপুর থেকে পাশ্ববর্তী কলমাকান্দা উপজেলায় যাওয়ার রাস্তার উপর একমাত্র সেতুটি যেন এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ঐ রাস্তার কোন বিকল্প ব্যবস্থা না থাকায় প্রাণের ঝুঁকি নিয়েই সেতু পারাপার হচ্ছেন পথচারীরা।


৬ আগস্ট, রবিবার সরেজমিনে দেখা যায়, ওভার লোড বালু ও পাথর নেয়ার সহ ভারী যানবাহন চলাচলের কারণে সেতুর পাটাতনের বিভিন্ন অংশ ভেঙ্গে গেছে। ঐ অংশে এর আগেও সিমেন্ট ও সুরকি দিয়ে ঢালাই দেয়া হলেও বর্তমানে ভারী যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় সেতুর পাটাতনে পুনরায় ভাঙ্গন দেখা দিয়েছে। স্থানীয়দের দাবি সেতু মেরামত না হওয়ার আগ পর্যন্ত সেতু দিয়ে ভারী যানবাহন বন্ধ রাখা হোক।


ওই এলাকার বাসিন্দা সামছুল হক জানান, এলাকার হাজারো মানুষ উপজেলা সদরে যাতায়াত করে এই সেতু পার হয়ে। সেতুর উপর দিয়ে বর্তমানে ওভারলোড বালু ও পাথর নেয়ার কারণে সেতুটির বিভিন্ন অংশ ভেঙ্গে গেছে। দুই উপজেলার মধ্যে ঐতিহ্যবাহী হাট নাজিরপুর বাজার, সামনে এইচএসসি পরীক্ষা, দ্রুত সংস্কার না হলে বাজারের মালামাল পরিবহনসহ বিপাকে পরবে শিক্ষার্থীরা।


বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার মানুষ দুর্গাপুরে আসেন। সেতু সংস্কার না হলে চরম দুর্ভোগে পড়বে এই অঞ্চলের কৃষকেরা।


কৃষকদের উৎপাদিত পণ্য বাজারে নিয়ে আসতে কোন যানবাহন সেতু পার হতে পারবে না। মাথায় নিয়ে বহন করতে হবে ধান চালসহ গবাদিপশু ও হাঁস মুরগি। সেতুটি দ্রুত সংস্কার করা না হলে ঘটে যেতে পারে বড় ধরণের দুর্ঘটনা। অল্প সময়ের মধ্যে সেতুটি পুনঃনির্মাণের জন্য উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।


উপজেলা এলজিইডি প্রকৌশলী খোয়াজুর রহমান জানান, বুরুঙ্গা সেতু ভাঙ্গার খবর পেয়েছি। ঐ এলাকার বেশ কিছু সেতু ভারী যানবাহন চলাচলের কারনে দুর্বল হয়ে গেছে। বুরুঙ্গা সেতু পরিদর্শনের জন্য লোক পাঠিয়েছি। ঐ সেতুটি নতুন করে নির্মাণ করার জন্য একটি প্রকল্পের আওয়াতায় দেয়া হয়েছে। অতিদ্রুত সংস্কার করে চলাচলের উপযোগী করা হবে।


বিবার্তা/রফিকুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com