বৈরী আবহাওয়ায় হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ-যোগাযোগ বন্ধ
প্রকাশ : ০১ আগস্ট ২০২৩, ২০:৩২
বৈরী আবহাওয়ায় হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ-যোগাযোগ বন্ধ
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মেঘনা নদীতে স্বাভাবিকের চেয়ে কয়েক ফুট উচ্চতায় জোয়ারের কারণে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় ৩ নম্বর সতর্কতা সংকেত দেখানো হয়েছে। বৈরী আবহাওয়ায় অতিরিক্ত জোয়ারে নিঝুম দ্বীপসহ হাতিয়ার বেশ কিছু নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সে কারণে বন্ধ রাখা হয়েছে নৌ-চলাচল।


বিষয়টি নিশ্চিত করে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কায়সার খসরু বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযান বন্ধ রেখে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।


স্থানীয় বাসিন্দা ও উপজেলা প্রশাসন বলছে, আজ সকাল থেকে দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে হাতিয়া-ঢাকা লঞ্চ, হাতিয়া-চট্টগ্রাম, হাতিয়া-ভোলা স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট সি-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। লঘুচাপের প্রভাবে হাতিয়ার মেঘনা ও পার্শ্ববর্তী বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। এ সব এলাকায় ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখানো হয়েছে। ভোর থেকে উপজেলায় বৃষ্টি ও প্রচণ্ড বেগে বাতাস বইছে। বাতাসের দমকা হাওয়ার কারণে নদী পারাপারে ঝুঁকি থাকায় সকাল থেকে সাময়িক নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে।


এদিকে, হাতিয়ার দমারচর এলাকায় একটি মাছ ধরার ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে নদীতে ভাসছে। খবর পেয়ে কোস্টগার্ডের একটি দল উদ্ধার অভিযানে নেমেছে। এখন পর্যন্ত এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com