নরসিংদী ছাত্রাবাসের ভাড়া বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভ
প্রকাশ : ২৫ জুলাই ২০২৩, ২০:২২
নরসিংদী ছাত্রাবাসের ভাড়া বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভ
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদী সরকারি কলেজে আবাসিক হলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করেছে আবাসিক শিক্ষার্থীরা।


মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ ক্যাম্পাসে এই বিক্ষোভ প্রদর্শন করা হয়।


আবাসিক শিক্ষার্থীরা জানান, নরসিংদী সরকারি কলেজের জিতেন্দ্র কিশোর মৌলিক ছাত্রাবাস, মতিউর রহমান ছাত্রাবাস ও ডা. কাজী জোহরা খাতুন ছাত্রীনিবাসের ভাড়া ৪০ থেকে ৫০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। এরমধ্যে অনার্স ও মাস্টার্স কোর্সের শিক্ষার্থীদের জিতেন্দ্র কিশোর মৌলিক ছাত্রাবাস এবং মতিউর রহমান ছাত্রাবাসের শিক্ষার্থীপ্রতি মাসিক সিট ভাড়া ৫০০ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৭৫০ টাকা, এছাড়া ডা. কাজী জোহরা খাতুন ছাত্রীনিবাসের ভাড়া ৬০০ থেকে বাড়িয়ে করা হয়েছে ৮০০ টাকা। এরই প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করে।


কলেজ কর্তৃপক্ষ বলছে, হোস্টেল তিনটির বিদ্যুৎ বিল কয়েক লাখ টাকা জমে গেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে ব্যবস্থাপনার ব্যয়ও বেড়েছে। এসব সমন্বয় করতে ১৮ জুলাই কলেজের হোস্টেল স্টিয়ারিং কমিটির জরুরি বৈঠক হয়। ওই বৈঠকে সদস্যদের সুপারিশের ভিত্তিতে বিদ্যুৎ বিল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির কারণে আবাসিক শিক্ষার্থীদের মাসিক ভাড়া বাড়ানো হয়। নোটিশে সেটি আগস্ট মাস থেকে কার্যকর করার কথা বলা হয়।


আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, আলোচনা না করেই হোস্টেলের ভাড়া বাড়ানো হয়েছে। এর প্রতিবাদে হোস্টেল তিনটির শতাধিক শিক্ষার্থী অধ্যক্ষের কার্যালয়ের সামনে প্রতিবাদ জানান।


এ ব্যাপারে নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ মোশতাক আহমেদ ভূইয়া জানান, ২/১দিনের মধ্যে বিক্ষোভকারী শিক্ষার্থীদের সাথে আলোচনা করে একটা সম্মানজনক সমাধান করা হবে। এ ব্যাপারে তাদের সাথে আলোচনা হয়েছে।


বিবার্তা/কামাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com