শ্রীমঙ্গলের সাতগাঁও বাজারে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির
প্রকাশ : ১৯ জুলাই ২০২৩, ১৪:৩৪
শ্রীমঙ্গলের সাতগাঁও বাজারে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির
শ্রীমঙ্গল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রতিবারের ন্যায় এবারও মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের সাতগাঁও বাজার এলাকার সমাজসেবক লন্ডন প্রবাসী বুলবুল আহম্মদের আয়োজনে সাতগাঁও মেরিগোল্ড কে.জি স্কুলে অনুষ্ঠিত হয়েছে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির।


মঙ্গলবার (১৮ জুলাই) প্রায় ৫০০ শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়। এবং শতাধিক রোগীকে বিনামূল্যে চশমা প্রদান ও শতাধিক রোগীকে অপারেশনের জন্য মৌলভীবাজারের মাতারকাপন বিএনএসবি চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়।


এসময় চক্ষু চিকিৎসা শিবির পরিদর্শন করেন দাতা সংস্থা ফ্রেড হোলোস ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার আমিনুর রহমান ও সিনিয়র প্রজেক্ট অফিসার নুরুল আলম সিদ্দিকী।


শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও মেরিগোল্ড কে.জি স্কুলে অনুষ্ঠিত বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবিরে মাতারকাপন বিএনএসবি চক্ষু হাসপাতালের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা. সৈয়দ জিসান আহমেদ, রিফ্রেকশনিষ্ট আব্দুল মান্নান, জনসংযোগ কর্মকর্তা দেওয়ান রুহুল আমিন চৌধুরী, অপটমেট্রিষ্ট আব্দুল বাতেন তালুকদারসহ ১২ সদস্য বিশিষ্ট মেডিকেল টীম। সার্বিক ব্যবস্থাপনায় ছিল সাতগাঁও চক্ষু শিবির কমিটি।


১৮ জুলাই সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত শিবিরে আসা রোগীদের চক্ষু পরীক্ষা করে ঔষধ ও চশমা প্রদান করা হয়। এদের থেকে বাছাইকৃত শতাধিক রোগীকে অপারেশনের জন্য চিহ্নিত করা হয়। একই দিনে বুলবুল আহমেদের সহযোগিতায় অপারেশনের রোগীদের বি,এন,এস,বি চক্ষু হাসপাতাল মৌলভীবাজারে প্রেরণ করা হয় এবং ল্যান্স সংযোজন শেষে পরদিন রোগীদের সাতগাঁও পৌঁছে দেওয়া হইবে।


বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির পরিচালনায় বুলবুল আহমেদকে সহযোগিতা করেন সাতগাঁও চক্ষু শিবির কমিটি সভাপতি মো. ইউছুফ আলী, সম্পাদক মো. আকবর আলী, মেরিগোল্ড কে.জি স্কুলের পরিচালক জামাল আহমেদ, মাওলানা সৈয়দ ইন্তেছার আহমেদ।


এছাড়াও উপস্থিত ছিলেন ভূনবীর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ডা: আবুল বাশর, সিনিয়র সাংবাদিক মো. কাওছার ইকবাল, সমাজসেবক মোহাম্মদ আব্দুর রহমান, সমাজসেবক ছালেক হাসানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।


আর্থিক সহযোগিতা ও সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন লন্ডন প্রবাসী বুলবুল আহম্মদ ও দুই পুত্র লন্ডন প্রবাসী বোরহান আহম্মদ ও রায়হান আহম্মদ।


লেন্স সংযোজন, চশমা প্রদানসহ সার্বিক চিকিৎসা সেবা প্রদান করেন বি,এন,এস,বি চক্ষু হাসপাতাল মৌলভীবাজার।


বিবার্তা/কাউছার/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com