নেত্রকোণা জেলা বিএনপির শীর্ষ দুই নেতার কুশপুত্তলি দাহ
প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ১৮:১২
নেত্রকোণা জেলা বিএনপির শীর্ষ দুই নেতার কুশপুত্তলি দাহ
নেত্রকোণা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোণা জেলা বিএনপির আহ্বায়ক ডা. মো. আনোয়ারুল হক ও সদস্য সচিব ড. মো. রফিকুল ইসলাম হিলালীর কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।


১৭ জুলাই, সোমবার সকাল দুপুরে জেলা শহরের আনন্দবাজার মোড়ে পৌর বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা তাদের কুশপুত্তলিকা দাহ করে।


বিক্ষুব্ধ নেতাকর্মীরা জানান, নেত্রকোণা পৌর বিএনপির সভাপতি আব্দুল ওয়াহাব ভুইয়া গত ২৯ জুন মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর ৭২ ঘণ্টার মধ্যেই মেয়াদোত্তীর্ণ জেলা বিএনপি আহ্বায়ক কমিটির আহ্বায়ক ডা. মো. আনোয়ারুল হক তার সহোদর সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কামরুল হককে সভাপতি দেখিয়ে পৌর বিএনপির কমিটি অনুমোদন করেছেন। এতে পৌর বিএনপির ২০ বছরের অধিক সময় ধরে ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা পদবঞ্চিত হন। পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষোভ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।


পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আমিন মিয়া বলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ৩ মাসের জন্য গঠিত হলেও ৪ বছর অতিক্রান্ত হয়েছে। ব্যর্থ এই কমিটি কেন্দ্র ঘোষিত কোনো কর্মসূচি জেলা শহরে পালন করতে পাড়ছে না। দীর্ঘ ৪ বছরে জেলার ১৫টি ইউনিটের মধ্যে মাত্র ২টি ইউনিটের সম্মেলন করেছে।


পৌর বিএনপির সাবেক সভাপতি মাশুদুল আজিজ টিটু বলেন, জেলা বিএনপির আহ্বায়ক ডা. মো. আনোয়ারুল হকের ছোটভাই কামরুল হকের বিরুদ্ধে কমিটি বাণিজ্যের অসংখ্য অভিযোগ রয়েছে। জেলা বিএনপির আহ্বায়ক নিজের বাসায় গেইটলক করে ফটোশেসন করে ফেইসবুকের রাজনীতি করছেন। অনতিবিলম্বে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে দলকে পুনর্গঠন করা জরুরি।


এ ব্যাপারে জেলা বিএনপির আহ্বায়ক ডা. মো. আনোয়ারুল হক বলেন, এখন যে সকল নেতাকর্মী আমাদের বিরোধিতা করছেন তারা ২০১৮ সালের নির্বাচনে পরোক্ষভাবে আওয়ামী লীগের পক্ষে কাজ করেছে। দলের সাংগঠনিক কর্মকাণ্ডে বিভাজন সৃষ্টির লক্ষ্যে তারা এসব করছে। জেলা বিএনপি সকল সহযোগী সংগঠনকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ রয়েছে।


বিবার্তা/জনি/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com