গোপালগঞ্জে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সেমিনার
প্রকাশ : ১৩ জুলাই ২০২৩, ২০:০৩
গোপালগঞ্জে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সেমিনার
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জে স্মার্ট বাংলাদেশবিনির্মাণেনিরাপদখাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


১৩ জুলাই, বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।


বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের নিরাপদ খাদ্য কর্মকর্তা মুন্নী খাতুন এ সেমিনারে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন।


নিরাপদ খাদ্য কর্মকর্তা মুন্নী খাতুন বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিতে উৎপাদক থেকে শুরু করে ক্রেতা এবং বিক্রেতা সকলকেই সচেতন থাকতে হবে।


তিনি বলেন, বেগুন, সিম, বরবটিসহ যেসব শাক সবজীতে কীটনাশক ব্যবহার করা হয় তা কমপক্ষে ১৫ দিন পরে খেলে স্বাস্থ্য ঝুঁকি কম থাকে। এছাড়া অনেক কীটনাশক রয়েছে যেগুলো ব্যবহারের ফলে খাবারে অতিরিক্ত হেভি মেটাল যুক্ত হয়। যেগুলো কখনোই খাবার থেকে অপসারিত হয় না। এসব স্প্রে বা কীটনাশক ব্যবহার থেকে কৃষককে বিরত রাখতে হবে। খাদ্য নিরাপত্তার জন্য জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে সামাজিক আন্দোলন সৃষ্টি
করার আহবান জানান তিনি।


অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গোপালগঞ্জ এর অতিরিক্ত উপ-পরিচালক সঞ্জয় কুন্ডু, গোপালগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাদ মাহমুদ খান জয়, গণমাধ্যম কর্মী সৈয়দ মিরাজুল ইসলাম, এস এম হুমায়ুন কবির,প্রসূন মন্ডল, এস এম নজরুল ইসলাম, আজিজুর রহমান রনিসহ আরো অনেকে বক্তব্য রাখেন।


বিবার্তা/সঞ্জয়/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com