গুরুদাসপুরে মাদ্রাসা ও মন্দিরে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ
প্রকাশ : ১৩ জুলাই ২০২৩, ১৬:৪৭
গুরুদাসপুরে মাদ্রাসা ও মন্দিরে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের গুরুদাসপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার মাদ্রাসা ও এতিমখানার (লিল্লাহ বোর্ডিং) শিক্ষার্থীদের খাবারের জন্য বরাদ্দ করা (জিআর) চাল বিতরণ করা হয়েছে।


১২ জুলাই, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ওই সরবরাহ আদেশ (ডিও) কপি হস্তান্তর করা হয়।


উপজেলা পরিষদ প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর উপহার সামাজিক কল্যাণে নিয়োজিত বিভিন্ন প্রতিষ্ঠানে মানবিক সহায়তা হিসাবে ত্রাণকার্য (চাল) ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান ও এতিমদের খাবারের জন্য বণ্টন করা হয়েছে। গুরুদাসপুর উপজেলা জন্য বরাদ্দ পাওয়া ৭৫ মে. টন (জিআর) চাল সরবরাহ আদেশ কপি বিতরণ করা হয়েছে।


প্রতিটি প্রতিষ্ঠানের বিপরীতে এক টন চাল বরাদ্দ দেয়া হয়। সরকারি একটন চালের বাজারমূল্য ৪৫ হাজার টাকা হলেও তা বিনামূল্যে এতিম শিক্ষার্থীদের খাবার জন্য বিতরণ করা হচ্ছে।


উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শ্রাবণী রায়ের সভাপতিত্বে চালের সরবরাহ আদেশ (ডিও) কপি হস্তান্তর করা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসান আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান প্রমুখ।


এসময় চাল বরাদ্দ পাওয়া মাদ্রাসা ও মন্দির পরিচালনা কমিটির সভাপতি-সম্পাদক, শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও সুধীজন উপস্থিত ছিলেন।


বরাদ্দ পাওয়া পৌরসদরের আনন্দ নগর হাফিজিয়া ও কওমি মাদরাসার সাধারণ সম্পাদক জাবেদ আলী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি তার বিশেষ উপহার। অনেক মাদ্রাসার এতিম শিক্ষার্থীরা খাবার কষ্টে থাকেন। এ খাদ্য সহায়তা তাদের বিশেষ উপকারে আসবে।


উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শ্রাবণী রায় বলেন, প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তায় সুফল মন্দির ও মাদ্রাসার এতিম শিক্ষার্থীরা সরাসরি পাচ্ছেন। এ উপহারের চাল ধর্মীয় সম্প্রীতিরও একটি প্রকৃষ্ট উদাহরণ।


বিবার্তা/জনি/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com