ছাত্রলীগের হস্তক্ষেপে ‘ফরমফিলাপ ফি’ কমাল মাদ্রাসা কর্তৃপক্ষ
প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ১৫:৪৮
ছাত্রলীগের হস্তক্ষেপে ‘ফরমফিলাপ ফি’ কমাল মাদ্রাসা কর্তৃপক্ষ
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের চিলমারীতে ছাত্রলীগের হস্তক্ষেপে এক মাদ্রাসার ফরমফিলাপ ফি কমিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ। অতিরিক্ত ফি নেওয়ায় ফরমফিলাপের শেষ দিন পর্যন্ত মাত্র পাঁচজন শিক্ষার্থী ফরমফিলাপের টাকা জমা দিয়েছেন। তবে অতিরিক্ত টাকা দিতে পারেননি ৬০জন শিক্ষার্থী।


উপজেলা চিলমারী সিনিয়র আলিম মাদ্রাসায় এ ধরণের ঘটনা ঘটে।


মাদ্রাসায় আলিম পরিক্ষার জন্য ৩ হাজার ২শ টাকা করে নেওয়া হচ্ছিল ফরমফিলাপ ফি। এতে এলাকার অনেক দরিদ্র শিক্ষার্থীই শেষ দিন হলেও ফরমফিলাপের টাকা জমা দিতে পারছিলেন না।


বুধবার বেলা ১২টার দিকে অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি ছাত্রলীগের উপজেলা সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মো. বদিউজ্জামান বদরুলকে ফোন করে এক শিক্ষার্থীর ভাই জানায়।
তাৎক্ষনিক বিষয়টি আমলে নিয়ে মাদ্রাসায় গিয়ে দায়িত্বরত অফিস সহকারীর সঙ্গে কথা বলে সকল শিক্ষার্থীদের জন্য সহনীয় পর্যায়ে টাকা নিতে বলেন। যাতে কোনো শিক্ষার্থীর টাকা জমা দিতে কষ্ট না হয় সেই দিক থেকে যতটা সম্ভব ফি কমিয়ে টাকা নেয়ার অনুরোধ জানান তিনি।


শিক্ষার্থীর বড় ভাই আব্দুল কুদ্দুস বলেন, ৩ হাজার ২শ টাকা দিয়ে ফরমফিলাপ করাটা কষ্টকর। এত টাকা কই পাই। আর ফরমফিলাপের শেষ দিনেও ৬০জনের মতো শিক্ষার্থী ফরমফিলাপ করতে পারেননি। পরে আমি বিষয়টি ছাত্রলীগের আহবায়ক বদরুল ভাইকে জানাই। তিনি মাদ্র্রাসায় গিয়ে কথা বলে সকল শিক্ষার্থীদের জন্য ফরমফিলাপের বিষয়ে কথা বলেন।


উপজেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মো. বদিউজ্জামান বদরুল বলেন, অতিরিক্ত টাকা নেয়ার বিষয়টি যখন আমাকে ফোন করে জানানো হয়। তখনি মাদ্রাসায় গিয়ে কথা বলে যেটা না নিলে নয় সেটা নেয়ার জন্য বলেছি। তিনি বলেন, ছাত্রলীগ সব সময় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। ছাত্রলীগ হচ্ছে ছাত্রদের সংগঠন তাই আমরা ছাত্রদের পাশে থেকে কাজ করে যাচ্ছি।


ফরমফিলাপের দায়িত্বে থাকা অফিস সহকারী আনোয়ারুল ইসলাম জুয়েল জানান, ছাত্রলীগের আহবায়ক মাদ্রাসায় এসেছিলেন। তিনি সহনীয় পর্যায়ে টাকা নিতে অনুরোধ করেছেন। সব দিক বিবেচনা করে আমরা নির্দিষ্ট বোর্ড ফি নিয়ে ফরমফিলাপ করছি।


বিবার্তা/রাফি/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com