কক্সবাজার রামু রাংকুট বৌদ্ধ বিহার পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ০৪ জুলাই ২০২৩, ১৮:৩৪
কক্সবাজার রামু রাংকুট বৌদ্ধ বিহার পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেন, আমাদের দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল রাংকুট। এটি একটি অনন্য তীর্থস্থান। আমি মনে করি সম্প্রীতির এ দেশে সকলে মিলেমিশে বাস এবং সব অকল্যাণ দূর করবে এই জ্ঞানচর্চা কেন্দ্র। বাংলাদেশের এই প্রান্তেও মহামান্য বৌদ্ধ দেবের পদচারণা হয়েছিল, সম্রাট অশোক এ প্রাচীন স্থাপনাটি নির্মাণ করেছিলেন।


সম্রাট অশোক কর্তৃক নির্মিত ঐতিহাসিক স্থান রামুর ‘রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহার’ ও অনাথ শিশুদের আশ্রয়স্থল ‘জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোম’ পরিদর্শন এসে এ কথা বলেন তিনি।


৪ জুলাই, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কক্সবাজারের রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের এই বৌদ্ধ বিহার পরিদর্শন করেন তিনি।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগেও এখানে এসেছিলাম। এখানে যতই আসি ততই মুগ্ধ হই। অনাথ শিশুদের একটি আশ্রম, যেটি আমি ইউটিউবে দেখেছিলাম এবং এখানে আসার জন্য মনস্থির করি। এই শিশুরা একদিন বিশ্বে নেতৃত্ব দেবে।


তিনি বলেন, ঐতিহাসিক এই স্থাপনাটি যাতে স্থায়িত্ব এবং সমৃদ্ধ লাভ করে সেক্ষেত্রে আমাদের সজাগ দৃষ্টি থাকবে। সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সুযোগ-সুবিধা দেয়া হবে।


পরে মন্ত্রী ‘রাং কুট বনাশ্রম বৌদ্ধ বিহার’ ও বিহার প্রাঙ্গণে প্রতিষ্ঠিত রাংকুট পদ্মবীনা ঝুলন্ত সেতু, মীরাক্কেল গার্ডেনসহ জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোম পরিদর্শন করেন। জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোমের শিশুরা গান ও নৃত্য পরিবেশনার মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীকে সম্ভাষণ জানান।


এ সময় কক্সবাজার জেলা পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে মন্ত্রী পরিদর্শন বহিতে মন্তব্য লিপিবদ্ধ করেন।


বিবার্তা/পুণ্য বর্ধন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com