মধ্য বাড্ডায় বাসায় ঢুকে হাত-পা বেঁধে ডাকাতি, থানায় মামলা
প্রকাশ : ২৯ জুন ২০২৩, ১০:২৫
মধ্য বাড্ডায় বাসায় ঢুকে হাত-পা বেঁধে ডাকাতি, থানায় মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মধ্য বাড্ডা লিংক রোড এলাকায় বাসায় ঢুকে পরিবারের চার সদস্যের হাত পা বেঁধে ডাকাতির এক দিন পর থানায় মামলা হয়েছে। বাড়ির মালিকের ছেলে বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বুধবার (২৮ জুন) সন্ধ্যায় বাড্ডা থানায় মামলাটি করেন ভুক্তভোগী মীর ইসতিয়াক হোসেন।


মামলার এজাহার সূত্রে জানা গেছে, বাড্ডা লিংক রোডের গুদারাঘাট চার নম্বর রোডের দুই নম্বর বাসার তিন তলায় ভুক্তভোগী মীর ইসতিয়াক হোসেন পরিবার নিয়ে থাকেন। মঙ্গলবার (২৭ জুন) বিকাল চারটার দিকে ডাকাতির ঘটনা ঘটে উল্লেখ করে ইশতিয়াক বলেন, সাত জন বাসায় ঢুকে বাবা মীর ইসহাক আলী, মা মর্জিনা বেগম, ছোট লিজা ও তার শিশু ছেলেকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে। মা মর্জিনা বেগমকে একজন অস্ত্র দিয়ে আঘাত করার চেষ্টা কিন্তু তিনি সরে যাওয়ায় ডাকাত দলের একজনের হাতে লেগে কেটে যায়। এই সময়ে আলমারির চাবি চাইলে, চাবি না দিলে শিশু সন্তানকে হত্যার হুমকি দেয়। এ সময়ে তাদের হাতে দেশি চাপাতি ও চাইনিজ কুড়াল ছিলো। এ সময় আমার বাবাকে ভয় দেখানোর জন্য কোপ দিতে গেলেও কোপটি লাগেনি। বাসা থেকে ৩০ ভরির মতো স্বর্ণ এবং ১১ লাখ টাকা লুট করে নিয়ে যায় তারা।


পরে আমার বাবার রুমের কাঠের আলমারী খুলে ড্রয়ারে থাকা নগদ ১১ লাখ ৩ হাজার টাকা ও ছোট বোনের স্টিলের আলমারিতে থাকা ত্রিশ লাখ টাকা মূল্যের ৩৯ ভরি স্বর্ণালঙ্কার, ডায়মন্ডের আংটি, নাক ফুল ও নগদ ৭০ হাজার টাকা এবং দুটি মোবাইল ফোন নিয়ে যায়।


এজাহারে আরও বলা হয়, ডাকাতরা যখন বাসা লুট করছিলো তখন দোকানের দুই কর্মচারী মো. সুজন (১৭) ও সোহাগ (১৩) বাসায় খুচরা টাকা আনার জন্য গিয়ে দরজা ধাক্কা দিলে তাদেরকেও রুমে ভেতরে নিয়ে বেধে ফেলা হয়। ডাকাতরা বাবা মীর ইসহাক আলীকে বাঁধার সময়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। মা মর্জিনা বেগম ডাকাতদের আঘাতে আহত হন। অজ্ঞাত ডাকাতদের একজনের বয়স আনুমানিক ৩০ বাকিদের ২০ থেকে ২৫ এর মধ্যে। সবার পরনে প্যান্ট ও টি-শার্ট ছিলো।


ডাকাতির ঘটনার সঙ্গে ভবনটির চারতলার ভাড়াটিয়ারা জড়িত থাকতে পারে অভিযোগ করে ইশতিয়াক আরো বলেন, ঘটনার পর থেকে ভাড়াটিয়াদের কেউ বাসায় নেই। ব্যাচেলর হিসেবে চলতি মাসের এক তারিখ নতুন ভাড়াটিয়া ওঠে। দুই-তিন দিন আগে ওই বাসায় আরো দুই তিন জনকে দেখতে পাওয়া যায়। এ ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততা রয়েছে। বাসার নিচে আমার ব্যবসা প্রতিষ্ঠান। ব্যবসার একটি কাজে আমি বাইরে ছিলাম। ডাকাতির ঘটনার সময় আমার ব্যবসা প্রতিষ্ঠানের একটি ছেলে আমাদের বাসায় যায়। নক করার পর দরজা খুলে তাকেও হাত-পা বেঁধে ফেলে। সে একজনকে চিনতে পেরেছে।


বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল কালাম আজাদ বলেন, রাজধানীর মধ্য বাড্ডায় ডাকাতির ঘটনায় একটি ডাকাতি মামলা দায়ের করা হয়েছে। আমরা আশপাশের সিসিটিভি ফুটেজসহ বিভিন্ন বিষয় খতিয়ে দেখছি। ভুক্তভোগীদের কাছ থেকে বেশ কিছু অভিযোগ আমরা পেয়েছি। সে বিষয়গুলোও আমরা খতিয়ে দেখছি। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের শনাক্ত করে আইনের আওতায় আনতে কাজ করছি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com