বর্তমান সরকারের আমলে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে: সেলিমা রহমান
প্রকাশ : ২৪ জুন ২০২৩, ২২:৩৬
বর্তমান সরকারের আমলে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে: সেলিমা রহমান
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের জাতীয় জীবনে জিয়াউর রহমানের আবির্ভাব হয়েছিল হঠাৎ করেই ১৯৭১ সালে। তার কণ্ঠে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা সেই সময় দেশটির এক প্রান্ত থেকে অপরপ্রান্তে মানুষের মনে সাহস জাগিয়েছিল, সৃষ্টি করেছিল প্রেরণা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী, স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা কমিটির কেন্দ্রীয় আহ্বায়ক বেগম সেলিমা রহমান বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। আজ স্বাধীনতার ইতিহাস থেকে তার নাম মুছে ফেলতে সরকার নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। অন্যদিকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার ব্যবস্থা না করে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।


২৪ জুন, শনিবার বিকাল ৩টায় খুলনা প্রেসক্লাব ব্যাংকুয়েট হলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে খুলনা মহানগর বিএনপির স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা কমিটি আয়োজিত এবং খুলনা মহানগর ও জেলা জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস’র সহযোগিতায় শিশু-কিশোরদের চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


আজকের শিশুরাই আগামী দিনে দেশের কর্ণধার উল্লেখ করে তিনি আরো বলেন, সরকার সঠিক ইতিহাস বিকৃত করেছে। তারা দেশের ইতিহাস থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলার ষড়যন্ত্র করছে বলেই বিএনপি শহীদ জিয়ার অবদানের কথা শিশু কিশোরদের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দেশব্যাপী এ প্রতিযোগিতার অনুষ্ঠিত হচ্ছে। শিশু একাডেমি ও নতুন কুড়ি প্রতিষ্ঠার মাধ্যমে শিশুদের মেধা মননের বিকাশ ঘটিয়ে ছিলেন।


তিনি আরও বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে, মানুষের বিবেক নষ্ট হয়ে গেছে, মানুষের মূল্যবোধ শেষ হয়ে গেছে। পুরো দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। স্বাধীনতা যুদ্ধে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সফল কর্মময় জীবনী আগামীর প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে।


খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এড. শফিকুল আলম মনার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল। বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা কমিটি খুলনা বিভাগীয় আহ্বায়ক ফরিদা ইয়াসমিন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা কমিটি খুলনা বিভাগীয় সদস্য সচিব রবিউল ইসলাম রবি, খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান,খুলনা মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি।


বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন স. ম. আব্দুর রহমান, সৈয়দা রেহেনা ইসা, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, কে. এম. হুমায়ূন কবির, হাফিজুর রহমান মনি, আবু মো. মুরশিদ কামাল, কাজী মিজানুর রহমান, মোল্লা ফরিদ আহমেদ, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, শেখ ইমাম হোসেন প্রমুখ।


অনুষ্ঠান পরিচালনা করেন জাসাস খুলনা মহানগর শাখার আহ্বায়ক ইঞ্জি. নুর ইসলাম বাচ্চু। আলোচনা শেষে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।


বিবার্তা/তুরান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com