৫৩৮ হজযাত্রীর সঙ্গে প্রতারণা, ভুক্তভোগীদের বিক্ষোভ
প্রকাশ : ১৪ জুন ২০২৩, ১৭:৩২
৫৩৮ হজযাত্রীর সঙ্গে প্রতারণা, ভুক্তভোগীদের বিক্ষোভ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি পাঠানোর নামে ৫৩৮ জনের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে একটি হজ এজেন্সির বিরুদ্ধে।


১৪ জুন, বুধবার দুপুরে রাজধানীর শ্যামপুর থানা এলাকার জুরাইনে ‘এস.এন ট্রাভেলস অ্যান্ড ট্যুরস’ নামে ওই এজেন্সির সামনে বিক্ষোভ করেছেন ভুক্তভোগীরা।


টাকা দিয়েও হজে যেতে না পারার আক্ষেপ প্রকাশ করেন ভুক্তভোগী সালেহ উদ্দিন ভুঁইয়া বলেন, রোজার ঈদের পর যোগাযোগ শুরু করি ভিসা কবে হবে। ওনারা বলেন, আজ হবে কাল হবে, এভাবে মাস চলে যায়। এরপর হজযাত্রীদের অনেকে যখন সৌদি আরবে যাত্রা শুরু করে, তখন প্রতিষ্ঠানে গিয়ে ভিসার খবর জানতে চাই। তখনও তারা বলেন, সবার ভিসা হবে এবং সবাই একসঙ্গে যেতে পারবেন। গত এক সপ্তাহ ধরে ফাইনালি আমরা জানতে চাই আসলে আমাদের ভিসা হবে কি না? তখন তারা মালিকের সঙ্গে কথা বলতে বলেন, এক সপ্তাহ ধরে আমরা মালিককে পাইনি।


সালেহ উদ্দিন বলেন, আমরা গতকাল শ্যামপুর থানা পুলিশকে বিষয়টি অবহিত করেছি। যাবতীয় ডকুমেন্টস দেখিয়েছি। আজ আমরা এই প্রতিষ্ঠানে এসে জানতে পারি, মালিককে পাওয়া যাচ্ছে না। তিনি অফিসেও আসেন না, ফোনও ধরেন না। কোনো যোগাযোগও নেই। আমরা হজে তো যেতে পারলাম না। তবে এই মালিকের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়, সেই আবেদন করছি।


আফতাব আলী নামে আরেকজন ভুক্তভোগী বলেন, আমি জমি বিক্রি করে ৮ লাখ টাকা দিয়েছিলাম হজে যাব বলে। কিন্তু হলো না হজে যাওয়া। এখন কিভাবে সমাজে মুখ দেখাব। আশা মাটি করে দিয়েছে এই এজেন্সি। আমি তার শাস্তি দাবি করছি।


জানা যায়, এরকম অন্তত ৫৩৮ জনের মতো হজযাত্রীর কাছ থেকে টাকা নিয়ে উধাও হওয়ার অভিযোগ রয়েছে।


শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, একটি হজ এজেন্সি ৫৩৮ জনের টাকা নিয়ে উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। এমন অভিযোগে থানা পুলিশের দুটি টিম ঘটনাস্থলে গেছে। তবে এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি আমরা।


মৌখিক অভিযোগের ভিত্তিতে ওসি বলেন, পাঁচশ’র বেশি হজযাত্রীর কাছ থেকে টাকা নিলেও মাত্র কয়েকজনের ভিসা দিয়েছে এজেন্সিটি। সাধারণ হজযাত্রীরা অনেক আশা নিয়ে এ প্রতিষ্ঠানের কাছে টাকা দেন। পুলিশ তদন্ত শুরু করেছে। তদন্তে ভুক্তভোগীরা যদি প্রতারিত হয়ে থাকেন তাহলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।


শ্যামপুর থানার ওসি বলেন, এখন পর্যন্ত যে তথ্য পেয়েছি, এজেন্সির মূল মালিক পলাতক। শুধুমাত্র প্রতিষ্ঠানের কয়েকজনকে পাওয়া গেছে, তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com