তীব্র গরমে খোলা মাঠে অ্যাসেম্বলি, অসুস্থ ৩০ শিক্ষার্থী
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ২২:৩৩
তীব্র গরমে খোলা মাঠে অ্যাসেম্বলি, অসুস্থ ৩০ শিক্ষার্থী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মুন্সীগঞ্জের সিরাজদিখানে জেলা পুলিশের বিশেষ কর্মসূচিতে অংশ নিয়ে অতিরিক্তি গরমে ৩০ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।


৪ জুন, রবিবার সকাল ১১ টার দিকে ওই বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।


অসুস্থ শিক্ষার্থীরা হলেন- ৭ম শ্রেণির ছাত্রী আছিয়া আক্তার, নুসরাত, আয়শা, নাফিজা, সাদিয়া, কবিতা, মনিকা, ৬ষ্ঠ শ্রেণির হাফছা, ফাতেমাসহ মোট ১৩ শিক্ষার্থী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া বাকীরা প্রাথমিকভাবে চিকিৎসা নিয়েছেন।


অভিভাবকরা অভিযোগ করেন, জেলা পুলিশের সচেতনতার কর্মসূচির অংশ হিসেবে তীব্র গরমে কোমলমতি শিক্ষার্থীদের খোলা মাঠে দীর্ঘ সময় অ্যাসেম্বলি করানো হয়। সিরাজদিখান থানার এএসআই কামরুল ইসলাম ইভটিজিং ও মাদকবিরোধী বক্তব্য প্রদানের সময় শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে।


এ বিষয়ে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আঞ্জুমান আরা বলেন, আমার এখানে ভবানীপুর বিদ্যালয়ের ১৩ জন শিক্ষার্থী গরমে অসুস্থ হয়ে চিকিৎসা নিয়েছেন।


এ বিষয়ে মুন্সীগঞ্জ সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মোস্তাফিজুর রহমান জানান, জেলা পুলিশের সচেতনতামূলক বিশেষ কর্মসূচির অংশ হিসেবে বিদ্যালয়গুলোর নিয়মিত অ্যাসেম্বলিতে স্বল্প সময়ের জন্য শিক্ষার্থীদের ইভটিজিং ও মাদক বিষয়ক সচেতনতামূলক বার্তা দেওয়া হয়। এ সময় কয়েকজন গরমে অসুস্থ পড়লে দ্রুত তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়।


ভবানীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আমিন উদ্দিন বলেন, সিরাজদিখান থানার কামরুল ইসলাম নামে একজন অফিসার আমাদের বিদ্যালয়ে এসে সচেতনামূলক কথা বলার জন্য শিক্ষার্থীদের মাঠে বের করে ছিলেন। ওই সময়তেই শিক্ষার্থীরা গরমে অসুস্থ হয়ে পড়ে। তীব্র গরমের কারণে দীর্ঘদিন ধরে শ্রেণি কক্ষেই অ্যাসেম্বলির কার্যক্রম পরিচালনা করা হচ্ছিলো।


বিবার্তা/লিমন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com