সরিষাবাড়ীতে শ্রমিক লীগের মে দিবসের কর্মসূচিতে আ.লীগ নেতার বাধা
প্রকাশ : ০১ মে ২০২৩, ২০:৪৭
সরিষাবাড়ীতে শ্রমিক লীগের মে দিবসের কর্মসূচিতে আ.লীগ নেতার বাধা
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরের সরিষাবাড়ীতে দলীয় কার্যালয়ে শ্রমিক লীগের মে দিবসের কর্মসূচিতে বাধার অভিযোগ উঠেছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। পরে বর্ণাঢ্য কর্মসূচি পরিবর্তন করে খণ্ড খণ্ডভাবে মে দিবস পালন করেন শ্রমিক নেতারা।


দলীয় সূত্র জানায়, মহান মে দিবস উপলক্ষ্যে জাতীয় শ্রমিক লীগ সরিষাবাড়ী আঞ্চলিক শাখা বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করে। শ্রমিক লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সুলতান মাহমুদের স্বাক্ষরিত পত্র অনুযায়ী আজ সোমবার (১ মে) সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কর্মসূচির সবধরনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে শ্রমিক লীগ। এরমধ্যে রবিবার রাত ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ দলীয় কার্যালয়ে অনুষ্ঠান না করতে মুঠোফোনে শ্রমিক নেতাদের নিষেধাজ্ঞা দেন।


বিষয়টি ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ ও শ্রমিক লীগ নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করে। সকালে দলীয় কার্যালয়ে মে দিবসের অনুষ্ঠানে এসে অনেক হতাশ হন অনেকেই। পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশার নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি শেষে নেতাকর্মীরা উপজেলা প্রশাসনের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।


এ ব্যাপারে আঞ্চলিক শ্রমিক লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সুলতান মাহমুদ বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সম্মতি নিয়েই কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। কিন্তু গ্রুপিংয়ের কারণে দলীয় কার্যালয়ে অনুষ্ঠান হয়নি।


আঞ্চলিক শ্রমিক লীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন জানান, অনুষ্ঠানের সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছিল, কিন্তু আগের দিন রাত ১১টায় হঠাৎ মোবাইলে নিষেধাজ্ঞা আসে যে, নির্ধারিত ভ্যানুতে কর্মসূচি করা যাবে না। দলীয় কার্যালয় নিয়ে আপত্তি থাকায় কর্মসূচি পরিবর্তন করে দিনব্যাপী বিভিন্ন শাখায় শাখায় অনুষ্ঠান করা হয়।


এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা কারো নাম উল্লেখ না করে জানান, জাতীয় শ্রমিক লীগ আঞ্চলিক শাখার মে দিবসের কর্মসূচি বিশেষ মহলের ষড়যন্ত্রমূলক হুমকির মুখে বাতিল করা হলেও আওয়ামী লীগের নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির সূচনা করা হয়।


অভিযোগ প্রসঙ্গে উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদের বক্তব্য জানতে মুঠোফোনে চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com