রাজবাড়ীতে শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ০১ মে ২০২৩, ১৬:০৮
রাজবাড়ীতে শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীর পাংশায় স্কুল শিক্ষক মিজানুর রহমানকে গুলি করে হত্যা করার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সহকর্মী ও শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।


সোমবার (১ মে) বেলা সাড়ে ১১ টার দিকে পাংশা থানা মোড়ে অবস্থিত পাংশা পাইলট উচ্চ বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে সড়কে দেড় ঘন্টা ব্যাপী মানববন্ধন হয়।


পাংশা-কালুখালী উপজেলা শিক্ষা কল্যাণ ট্রাস্টের সভাপতি ও আঁখরজানি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মখলেছুর রহমানের সভাপতিত্বে ও সাদারণ সম্পাদক ও উদয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল আলমের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, রাজবাড়ী জেলা পরিষদের সংরক্ষিত সদস্য ও পাংশা-কালুখালী উপজেলা শিক্ষা কল্যাণ ট্রাস্টের উপদেষ্টা মোছা. সফুরা খাতুন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দীন বিশ্বাস, পাংশা পাইলট উচ্চ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শান্তনা দাস সাহ পাংশা কালুখালী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক গন বক্তব্য রাখেন।


রাজবাড়ী জেলা পরিষদের সংরক্ষিত সদস্য ও পাংশা-কালুখালী উপজেলা শিক্ষা কল্যাণ ট্রাস্টের উপদেষ্টা মোছা. সফুরা খাতুন বলেন, ওই এলাকার বাসিন্দাদের জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত খারাপ। তাই তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার দাবি জানান।


উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, শিক্ষক মিজানুর রহমান শিক্ষকতার পাশাপাশি সারের ব্যবসা করতেন। একটি কুচক্রী মহল মাঝেমধ্যে তার মোবাইলে ফোন করে চাঁদা দাবি করত। গত ছয় মাস আগে মোবাইল ফোনের মাধ্যমে তাদেরকে ৫০০ টাকা চাঁদা দেন। পরবর্তীতে কয়েক মাস পরে আবার চাঁদা দাবি করলে ২ হাজার টাকা চাঁদা দেন। তিনি আরোও বলেন, কলিমহর ইউনিয়নে বিভিন্ন মানুষের কাছে থেকে একটি মহল মোবাইল ফোনের মাধ্যমে চাঁদা নেন। তারা শুধু মিজানুর রহমানকে হত্যা করেই ক্ষ্যান্ত হয়নি। হত্যার পর থেকে মিজানুর রহমানের পরিবারকে মুঠোফোনের মাধ্যমে ভয়-ভীতি ও হুমকি প্রদান করা হচ্ছে বলে জানান তিনি।


পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় এর প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা তাদের বক্তব্যে বলেন, এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের অতিদ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবী জানান এবং হত্যার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় না আনা হলে সকল শিক্ষক একতাবদ্ধ হয়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হবে বলে জানান।


এ ঘটনার সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান জানান, গতকাল তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন ও মরদেহ উদ্ধার করে রাজবাড়ী মর্গে পাঠানো হয়েছে। মরদেব দাফনের পর নিহতের পরিবার থানায় মামলা দায়ের করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এ ঘটনায় পুলিশের ছায়া তদন্ত চলমান রয়েছে। হত্যাকাণ্ডের ঘটনায় কাউকে সন্দেহ জনক ভাবে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি কিছু বলেতে চাননি।


উল্লেখ্য, রোববার রাত সোয়া ৯ টার দিকে পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের হোসেডাঙ্গা বাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোটরসাইকেলযোগে স্থানীয় দুই জনকে নিয়ে নিজ বাড়ি বসাকুষ্ঠিয়া গ্রামে ফিরছিলেন পাংশা পাইলট উচ্চ বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান।এ সময় গাড়ির গতিরোধ করে তাকে দুর্বৃত্তরা গুলি করে পালিয়ে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।


বিবার্তা/মিঠুন/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com