ধান কাটতে কৃষকের পাশে কৃষকলীগ, হটলাইন সেবা চালু
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৩, ২০:৩৬
ধান কাটতে কৃষকের পাশে কৃষকলীগ, হটলাইন সেবা চালু
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ধান পাকলেও শ্রমিকের অভাবে ধান ঘরে তোলা নিয়ে কৃষকরা যখন শঙ্কায় ঠিক তখনই হটলাইন সেবা চালু করেছে রংপুর মহানগর কৃষকলীগ। আর এই হটলাইনে ফোন পেয়ে এক কৃষকের এক একর জমির ধান কাটা ও মাড়াই করে ঘরে তুলে দিলো সরকার দলীয় সংগঠনটির নেতাকর্মীরা।
শনিবার (২৯ এপ্রিল) নগরীর হাজিরহাট থানার অভিরাম বত্তরের দোলায় সকাল থেকে দুপুর পর্যন্ত তারা এ ধান কাটা ও মাড়াইয়ের কাজ করেন তারা।
কৃষক আমিনুর রহমান বলেন, ধান কাটার মৌসুম আসলেই শ্রমিক সংকট দেখা দেয়। আমার পাকা ধান কাটার জন্য শ্রমিক পাইনি। কৃষক লীগের নেতাদের সঙ্গে যোগাযোগ করলে তাঁরা আজ আমার একটি জমির ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছে।আমি কৃষকলীগ ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করলেন কৃষক ।
এদিকে ধান কাটায় অংশগ্রহণ করেন মহানগর আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম, মহানগর কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম তুহিনসহ স্থানীয় ওয়ার্ড কৃষক লীগের নেতৃবৃন্দ।
রংপুর মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম তুহিন বলেন, রংপুর মহানগরী এলাকার মধ্যে শ্রমিক সংকট ও অর্থের অভাবে কোন কৃষক ধান কাটা ও মাড়াই করতে পারছেন এমন সংবাদ পাওয়া মাত্রই মহানগর কৃষকলীগের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত থাকবে।


তিনি আরও বলেন, করোনাকালীন সময়েও রংপুর মহানগর কৃষক লীগ সাধারণ কৃষকের পাশে দাঁড়িয়েছিলো এবারও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় কৃষক লীগের নির্দেশনা অনুযায়ী রংপুর মহানগর কৃষক লীগ সাধারণ কৃষকের পাশে দাঁড়িয়েছে।



বিবার্তা/সেলিম/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com