রাজস্থানের আউটলেটে ২ হাজার টাকার পাঞ্জাবি ১৩ হাজার টাকায় বিক্রি!
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৩, ০১:৪৭
রাজস্থানের আউটলেটে ২ হাজার টাকার পাঞ্জাবি ১৩ হাজার টাকায় বিক্রি!
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাত্র দুই হাজার টাকায় আমদানি করা পাঞ্জাবি ৩ থেকে ৬ গুণ বেশি দামে বিক্রি করায় রাজস্থানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


বুধবার (১৯ এপ্রিল) দুপুরে নগরীর প্রবর্তক মোড় এলাকায় অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।


একই অভিযানে দেশীয় পাঞ্জাবিতে মেইড এন ইন্ডিয়া লিখে বিক্রির দায়ে আফমি প্লাজার দ্বিতীয় তলার সারতাজকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ঈদে চট্টগ্রামে ভারতীয় পাঞ্জাবী চাহিদার শীর্ষে থাকে। এই সুযোগটা কাজে লাগাচ্ছে রাজস্থান নামের ফ্যাশন ব্র্যান্ডটি। চট্টগ্রামে ১৭ টি আউটলেটের মাধ্যমে শহরের বিভিন্ন এলাকায় ব্যবসা পরিচালনা করছে তারা।


অভিযানে দেখা যায়, আউটলেটের অল্প সংখ্যক পাঞ্জাবিই কেবল ভারতীয়। তবে সে সবের কোনোটিই রাজস্থান নিজে আমদানি করেনি। দেখাতে পারেনি কোনো এলসি বা কাস্টমস ছাড়পত্র। যমুনা ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে পাঞ্জাবিগুলো আমদানি করে বলে জানায় কর্তৃপক্ষ।


পরবর্তীতে যমুনা ট্রেডার্সের কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, ভ্যাট ট্যাক্স পরিশোধ করার পরও পাঞ্জাবিগুলোর মূল্য পড়ছে দুই হাজার টাকার কাছাকাছি অথচ সে সব পাঞ্জাবি রাজস্থানের আউটলেটে বিক্রি হচ্ছে ৭ থেকে ১৩ হাজার টাকায়।


নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, “আমদানির চেয়ে কয়েকগুণ বেশি দামে বিক্রি করায় রাজস্থানকে ৫০ হাজার টাকা এবং দেশে তৈরি পোশাকে মেইড ইন ইন্ডিয়া লিখে বিক্রি করায় সারতাজকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।”


বিবার্তা/জাহেদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com