তীব্র তাপদাহে মোংলার জনজীবন বিপর্যস্ত
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৩, ১৮:৫৭
তীব্র তাপদাহে মোংলার জনজীবন বিপর্যস্ত
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মোংলায় গত কয়েক মাস ধরেই বৃষ্টির কোন দেখা নেই। সেই সাথে গত ৩/৪ দিনের তীব্র তাপদাহে যেন পুড়ছে মোংলা। গত কয়েকদিন ধরে ৩৯/৪০ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা বিরাজ করছে এ এলাকা জুড়ে।


তবে আজ ১৪ এপ্রিল, শুক্রবার বিকাল ৩ টার পর তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়েছে বলে জানিয়েছেন মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ হারুন অর রশিদ।


সূর্যের প্রখর তাপে সাধারণ মানুষের জীবন পুরোপুরিভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রচন্ড রোদের কারণে ঘর থেকে বের হতে পারছেন না শ্রমিক, দিনমজুরসহ খেটে খাওয়া সাধারণ মানুষ। সামান্য স্বস্তি ও একটু শীতল বাতাসের জন্য অনেকেই ছুটছেন গাছের ছায়াতলে। কোথাও কোথাও পুকুরে নেমে স্বস্তি খুঁজছেন বৃদ্ধ ও শিশুরা।


আজও তাপদাহের কারণে মোংলার রাস্তাঘাটে লোকজনের সংখ্যা অন্যান্য সময়ের তুলনায় অনেকটাই কম। তাই বন্দর ও পৌর শহরের দোকানপাট এবং রাস্তাঘাট অনেকটা ফাঁকা। খুব বেশী প্রয়োজন ছাড়া যেন ঘর থেকে বের হচ্ছেননা কেউই।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.শেখ সিরাজুল ইসলাম বলেন, এই গরমে পানি স্বল্পতাসহ হীট স্ট্রোকের ঝুঁকি রয়েছে। তাই তীব্র তাপদাহে শিশু, বৃদ্ধ ও রোজাদারদের খুব জরুরী কাজ ছাড়া বাহির বের না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।


বিবার্তা/জাহিদ/নিলয়/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com