পিরোজপুরে বিএনপির কর্মসূচিতে ছাত্রলীগের হামলা; আহত অর্ধশতাধিক
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ১৯:০৪
পিরোজপুরে বিএনপির কর্মসূচিতে ছাত্রলীগের হামলা; আহত  অর্ধশতাধিক
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরে জেলা বিএনপির অবস্থান কর্মসূচিতে ছাত্রলীগের হামলায় প্রায় অর্ধশতাধিক বিএনপির নেতাকর্মী আহত হয়েছে। এ সময় ভাংচুর করা হয় ভান্ডারিয়া উপজেলা বিএনপির আহবায়ক আহম্মেদ সোহেল সুমন মঞ্জুর ব্যক্তিগত গাড়িটি।


১ এপ্রিল শনিবার বিকালে কেন্দ্র ঘোষিত ১০ দফা বাস্তবায়ন দাবিতে পিরোজপুরে বিএনপির অবস্থান কর্মসূচী শুরুর আগে এ হামলা করে জেলা ছাত্রলীগের কর্মীরা।


জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন অভিযোগ করে বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে দুুপুর আড়াইটার দিকে কেন্দ্র ঘোষিত কর্মসূচী পালন করতে বিভিন্ন স্থান থেকে আসা দলীয় কর্মীরা দলীয় কার্যালয় গেটের রাস্তার সামনে দাঁড়িয়ে জড়ো হচ্ছিলেন।


এসময় পুলিশের সামনে বসেই ছাত্রলীগের ক্যাডররা ৪০-৫০টি মোটর সাইকেলে করে এসে বিএনপির নেতা-কর্মীর উপর অতর্কিত হামলা করে। এতে ৪০ নেতাকর্মী আহত হন। এদের মধ্যে মঠবাড়িয়া উপজেলা বিএনপির সদস্য সচীব আবু বকর সিদ্দিক বাদল ও পৌর বিএনপির সদস্য সচীব কামাল মুন্সি সহ ৩০ জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে।


প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের কর্মীরা মহড়া দিয়ে বিএনপি অফিসের দিকে যাওয়ার সময় জেলার সরকারী বালক বিদ্যালয় মাঠে রাখা জেলার ভান্ডারিয়া উপজেলা বিএনপির সভাপতি আহম্মেদ সোহেল সুমন মঞ্জুর ব্যাক্তিগত গাড়িটি ভাংচুর করে। এ সময় গাড়িতে থাকা এর চালক মনিরুজ্জামান শাহীন (৩৫) ও ব্যাক্তিগত সিকিউরিটি জয়নাল আবেদীনকে গাড়ি থেকে নামিয়ে মারধর ও কুপিয়ে গুরুতর আহত করে রেখে যায়।


জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক বদিউজ্জামান রুবেল বলেন, ছাত্রলীগ ক্যাডাররা লাঠি নিয়ে পুলিশের সামনেই আমাদের কর্মীদের উপর হামলা করে। এতে পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক মো. সাইফুল ইসলাম, জেলা সহ সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান, কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম রুবেল, সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক রাকিবুল হাসান রুবেল, মঠবাড়িয়া পৌর ছাত্রদলের আহবায়ক রুবেল হাসান, জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. মশিউর রহমানসহ ১০ জন গুরুতর আহত হয়েছেন।


জেলার ভান্ডারিয়া উপজেলা বিএনপির সভাপতি আহম্মেদ সোহেল সুমন মঞ্জু বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচীতে যোগ দিতে আমাকে বহন করা (ঢাকা মেট্রো-ঘ-১৭১৬৩৬) গাড়িটি ছাত্রলীগের কর্মীরা ব্যাপক ভাংচুর করে। ওই গাড়িতে থাকা গাড়ি চালক ও আমার ব্যাক্তিগত দেহরক্ষীকেও কুপিয়ে ও পিটিয়ে আহত করে।


এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি মো. অনিরুজ্জামান জানান , ছাত্রলীগের কেউ ওই হামলার সাথে জড়িত না।


এ ব্যাপারে জেলা পুলিশ সুপার মোহাম্মাদ সাঈদুর রহমান জানান, স্থানীয় বিএনপির ও ছাত্রলীগের কর্মীদের মধ্যে বাকবিতন্ডা হয়েছে বলে শুনেছি। গাড়ি ভাংচুরের কোন তথ্য আমার কাছে নাই। শান্তি-শৃঙ্খলা রক্ষায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


পরে জেলা বিএনপির কার্যলয়ের সামনে কেন্দ্র ঘোষিত ১০ দফা বাস্তবায়ন অবস্থান কর্মসূচী পালন করে। আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি বিলকিচ
জাহান শিরিন। জেলা বিএনপির সদস্য সচীব গাজী অহিদুজ্জামান লাভলু পরিচালনায় আরোও বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মো. রিয়াজ উদ্দিন রানা, শ্রমিক দলের জেলা সভাপতি আব্দুস সালাম বাতেন, কামরুজ্জামান চাঁন প্রমুখ।


প্রধান অতিথি তার বক্তব্য বলেন হামলা মামলা করে বিএনপিকে আন্দোলন থেকে সরানো যাবে না। নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচন ছাড়া আওয়ামী লীগের অধীনে কোন নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করবে না। সরকার চাচ্ছে আবারও ভোট চুরি করে ক্ষমতায় যেতে। তাই তারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পাচ্ছে। কিন্তু শেখ হাসিনাকে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে।


বিবার্তা/তাওহিদুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com