খুলনার আবু নাসের হাসপাতালের ফার্মাসিস্ট দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা
প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ২১:৪৭
খুলনার আবু নাসের হাসপাতালের ফার্মাসিস্ট দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের বরখাস্ত হওয়া ফার্মাসিস্ট সুধাংশু শেখর বাড়ই ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


সোমবার (২০ মার্চ) সকালে দুদকের সমন্বিত জেলা কার্যালয় খুলনার সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে এ মামলা করেন বলে বিবার্তাকে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক।


মামলায় সুধাংশু শেখর বাড়ই ও তার স্ত্রী তুলসী রানী বাড়ইয়ের বিরুদ্ধে ১ কোটি ৫২ লাখ টাকার আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন বাদী দুদকের সমন্বিত জেলা কার্যালয় খুলনার সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ।


দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে দায়ের করা মামলায় উল্লেখ করা হয়, সুধাংশু শেখর বাড়ই তার জমা দেওয়া সম্পদ বিবরণীতে ৭০ লাখ ২২ হাজার টাকার সম্পদ প্রদর্শন করেছেন। কিন্তু সম্পদ বিবরণী যাচাইকালে তার নামে স্থাবর ও অস্থাবরসহ মোট ১ কোটি ৯৯ লাখ টাকার সম্পদ পাওয়া যায়।


এছাড়া পারিবারিক ব্যয়সহ অন্যান্য খরচ বাবদ ব্যয় করেছেন ২৪ লাখ ৭৫ হাজার টাকা। ব্যয় বাদে তার নিট আয় ৪৬ লাখ ৫৪ হাজার টাকা। ফলে সুধাংশু শেখর বাড়ইয়ের অবৈধভাবে উপার্জিত আয় ১ কোটি ৫২ লাখ টাকা। অবৈধ সম্পদ গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান করে যা দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।


এছাড়া সুধাংশু শেখর বাড়ই তার অবৈধ আয়ের মাধ্যমে অর্জিত সম্পদ দিয়ে খুলনা মহানগরীর বয়রায় একটি ৩তলা ভবন ও স্ত্রী তুলসী রানী বাড়ইয়ের নামে একটি ৪তলা ভবন তৈরি করেছেন। তুলসী রানী বাড়ই জমিসহ বাড়ি তার স্বামীর ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত সম্পদ জানা সত্ত্বেও হেবানামা মূলে গ্রহণ করে নিজ দখলে রেখে একই আইনের ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।


বিবার্তা /সানজিদা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com