হাটিকুমরুলে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা মেরামতের কাজ
প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ২১:০৯
হাটিকুমরুলে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা মেরামতের কাজ
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের হাটিকুমরুল বাজার থেকে সলঙ্গা রাস্তার নিম্নমানের সামগ্রী ব্যবহার করে রাস্তা মেরামতের অভিযোগ উঠেছে ঠিকাদারদের বিরুদ্ধে।


হাটিকুমরুল থেকে সলঙ্গা পযর্ন্ত ৪ কিলোমিটার রাস্তা মেরামতের কাজে নিম্ন মানের ইটের খোয়া ব্যবহার করা হচ্ছে।


জানা যায় এই নিম্নমানের ইটের-খোয়া-বালু ব্যবহার করে ঠিকাদার নুরুল আলম ও ফারুকর হোসেন রাস্তার কাজ করছে ।


রাস্তায় এমন নিম্নমানের কাজ হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন দেখেও না দেখার ভান করছেন প্রতিনিয়োতই।


ঠিকাদার পরিচয় দানকারী ফারুক হোসেন বলেন, হাটিকুমরুল হতে সলঙ্গা পর্যন্ত এই ৪ মিটার রাস্তা মেরামতের জন্য তিন কোটি টাকা বরাদ্দ কাজ আর এই কাজটি, এলজিইডি'র কাজ।


সরেজমিন গিয়ে স্থানীয় ফসলু, নুরুল ইসলাম, সোহেল রানা,ইব্রাহিম হোসেন, হাটিকুমরুল ইউনিয়ন , রাস্তার বিভিন্ন অংশে নিম্নমানের ইটের খোয়া ও বালু ব্যবহার করে তার উপরে বালু ছিটিয়ে রাস্তার কাজ করছে ঠিকাদার নুরুল আলম ফারুক ও ওয়ার্ক এসিস্টেন্ট হাফিজুর রহমান ।


রাস্তায় এমন নিম্নমানের কাজ হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন দেখেও দেখছে না। এতে স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইঞ্জিনিয়ার রাস্তার কাজ করলেও অজ্ঞাত কারণে তারা দেখেও না দেখার ভান করছেন এটা ঠিক না।


শুরু থেকেই স্থানীয় লোকজন কাজের মান নিয়ে আপত্তি করছেন। কিন্তু ঠিকাদারের লোকজন গ্রামের লোকজনকে হুমকি দেন। নিম্নমানের নির্মাণ সামগ্রী তথা ইটের খোয়া ও তার উপরে বালু সিটিয়ে রাস্তা মেরামতের কাজ চালিয়ে যাচ্ছে যা অল্পদিনের মধ্যেই নষ্ট হয়ে যাবে।


উল্লাপাড়া উপজেলা প্রকৌশলী আবু সায়েদ এর কাছে মুঠোফোনে রাস্তার অনিয়োম ও নিম্নমানের খোয়া ব্যবহার এর বিষয়টা জানতে চাইলে তিনি বলেন, কাজের ওখানে আমাদের লোক গিয়েছিল তারা আমাকে বলেছে কাজের মান ভালো আছে। কত টাকার কাজ হচ্ছে তার কাছে যানতে চাওয়া হলে তিনি বলেন, আমার জানা নাই। আমি দেখে জানাতে পারবো ,ঠিকাদারের নাম জানতে চাওয়া হলে তিনি বলেন, আরে আমি ঠিকাদারের নাম জানি না, আপনি অফিসে এসে ফোন দিয়েন দেখে জানাতে পারবো আর অফিসে আসলে সকাল ৯ টার মধ্য আসবেন না হলে কিন্তু আমাকে পাবেন না কারন আমি ৯টার পরে অফিসের বাহিরে থাকি আমাকে আর সারাদিন পাবেন না।


বিবার্তা/কাইয়ুম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com