রাজধানীর মিরপুরে ব্র্যাক হেলথকেয়ার সেন্টারের যাত্রা শুরু
প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ২০:৫৩
রাজধানীর মিরপুরে ব্র্যাক হেলথকেয়ার সেন্টারের যাত্রা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পরিবারের একজন সদস্যের মতো সহানুভূতি ও সহমর্মিতা নিয়ে রোগী ও রোগীর স্বজনদের পাশে থাকার প্রত্যয়ে যাত্রা শুরু করল ‘ব্র্যাক হেলথকেয়ার সেন্টার’। আন্তরিক পরিবেশে স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য এখানে একই ছাদের নিচে মিলবে ফ্যামিলি ফিজিশিয়ান ও অত্যাবশ্যক সেবা, বিশেষজ্ঞ চিকিৎসকের পরার্মশ, হেলথ অ্যান্ড ওয়েলনেস, ডেন্টাল কেয়ার, ডায়াগনস্টিক সেন্টার এবং মডেল ফার্মেসি। 


রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় ১৬ই মার্চ বৃহস্পতিবার প্রথম হেলথকেয়ার সেন্টারটি উদ্বোধন করেন ব্র্যাক এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ। 


এটি একটি আউটপেশেন্ট ক্লিনিক যেখানে মিলবে পরিবারের প্রয়োজনীয় সকল স্বাস্থ্যসবো। সেন্টারটিতে  এক্স-রে ও আলট্রাসনোগ্রামসহ সর্বাধুনিক ইমেজিং টেকনোলোজর সুবিধা রয়েছে সেই সঙ্গে দ্রুততম সময়ে বিভিন্ন পরীক্ষানিরীক্ষার নির্ভুল ফলাফলের জন্য থাকছে উন্নতমানের ল্যাবরেটরি।  


নিরাপদ ওষুধ পেতে এখানে রয়েছে সরকার নিবন্ধিত একটি মডেল ফার্মেসি যেখানে প্রশিক্ষিত ফার্মাসিস্টরা দায়িত্বে থাকবে। থাকছে নিয়মিত ডেন্টাল চেকআপ, টিথ ক্লিনিং, কসমেটিক ফিলিং, টুথ এক্সট্র্যাকশনসহ নানা সেবা। ফিজিওথেরাপি, মানসিক স্বাস্থ্যসবো এবং খাদ্য ও পুষ্টি সংক্রান্ত পরার্মশও পাওয়া যাবে এখানে। 


উদ্বোধনী অনুষ্ঠানে ব্র্যাক এন্টারপ্রাইজেসের ব্যবস্থাপনা পরিচলক তামারা হাসান আবেদ বলেন, ‘ভবিষ্যতে নগরবাসীর স্বাস্থ্যসেবার চাহিদা পূরণে এরকম আরও ক্লিনিক গড়ে তোলা হবে যা হয়ে উঠবে পরিবারের একজন সদস্যের মতোই আস্থাভাজন।’


তিনি বলেন, ‘ব্র্যাক হেলথকেয়ার এমন একটি সামাজিক উদ্যোগ যার প্রধান উদ্দশ্যেই হচ্ছে রোগীর প্রাপ্য সেবাটুকু নিশ্চিত করা। আমাদের লক্ষ্য হচ্ছে দেশব্যাপী এমন কতগুলো আউটপেশেন্ট ক্লিনিক গড়ে তোলা যা স্বাস্থ্যসেবার জন্য সাধারণ মানুষের কাছে পরিচিত ও নির্ভরযোগ্য নাম হয়ে উঠবে। এখানে স্বচ্ছতার সাথে প্রতিযোগিতামূলক মূল্যে মিলবে সর্বোচ্চ মানের সেবা। স্বাস্থ্যসেবা নিতে মানুষকে যে বাড়তি ব্যয়ের বোঝা টানতে হয়, সেটা লাঘব করাও আমাদের অন্যতম একটি লক্ষ্য।


উদ্বোধনের পরদিন শুক্রবার থেকেই প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত মিরপুরে বেগম রোকেয়া সরণির  ৮৪০ কাজীপাড়ায় ‘ব্র্যাক হেলথকেয়ার সেন্টার’ স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য উন্মুক্ত থাকছে। সরাসরি সেন্টারে এসে সেবা নেওয়া যাবে অথবা ব্র্যাক হেলথকেয়ার সেন্টারে হটলাইন নম্বরে (+৮৮০৯৬৭৮১৯১৯১১) কল করে আগে থেকে অ্যাপয়নমেন্ট করেও আসা যাবে।  


নগরবাসীর স্বাস্থ্যসেবায় ইতিবাচক পরিবর্তন আনতে অদূর ভবিষ্যৎ ঢাকায় আরও কয়েকটি সেন্টার চালুর পাশাপাশি দেশের অন্যান্য অঞ্চলেও শাখা চালুর পরিকল্পনা রয়েছে ব্র্যাকের। www.brachealthcare.com ওয়েবসাইটে ব্র্যাক হেলথকেয়ার ও এর সেবা সর্ম্পকে বিস্তারিত তথ্য পাওয়া যাবে। 


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com