গ্রাহকের ২০ কোটি টাকা নিয়ে লাপাত্তা ডাচ্-বাংলা ব্যাংকের এজেন্ট
প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ২০:০০
গ্রাহকের ২০ কোটি টাকা নিয়ে লাপাত্তা ডাচ্-বাংলা ব্যাংকের এজেন্ট
প্রিন্ট অ-অ+

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় গ্রাহকের প্রায় ২০ কোটি টাকা নিয়ে ডাচ্-বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্যোক্তা উধাও হয়ে গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।


হো‌সেনপুর উপ‌জেলার হুগলাকা‌ন্দি গ্রা‌মের সিরাজ উদ্দি‌নের ছে‌লে মো. আলমগীর হো‌সেন ১০ বছর ধ‌রে অপর অং‌শীদার বীর কা‌টিহা‌রি গ্রা‌মের কেনু মিয়ার ছে‌লে মা‌নিক মিয়া‌কে সঙ্গে নি‌য়ে জিনা‌রি ইউনিয়‌নের বোর্ড বাজারে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম প‌রিচালনা কর‌ছেন।


গ্রাহকদের অভিযোগ, ক‌য়েক‌ দিন ধ‌রে উদ্যোক্তা মো. আলমগীরকে খুঁজে পাওয়া যা‌চ্ছে না। তার মোবাইল ফোন বন্ধ ও শাখাটিও তালাবদ্ধ। তিন দিন ধরে এজেন্টকে না পেয়ে ব্যাংকের সাম‌নে বিক্ষোভ করছেন তারা।


উদ্যোক্তা আলমগীর সম্প্রতি গ্রাহক‌দের স্থায়ী আমান‌তের ওপর সু‌দের হার বা‌ড়ি‌য়ে দেয়ায় গ্রাহকরা মোটা অঙ্কের অর্থ জমা ক‌রেন। টাকা জমা রাখা গ্রাহক‌দের বে‌শির ভাগই প্রবাসী কিংবা তা‌দের স্বজনরা বি‌দে‌শে থা‌কেন।


মো. রুস্তম আলী না‌মে এক গ্রাহক জানান, তি‌নি মার্চের ৫ তা‌রি‌খে ১০ লাখ টাকার এফ‌ডিআর করে‌ন। আমান‌তের বিপরী‌তে আলমগীর হো‌সেন তার ব্যক্তিগত অ্যাকাউন্ট থে‌কে রুস্তম আলী‌কে ১০ লাখ টাকার দু‌টি চেক দেন। এর ক‌য়েক‌ দিন পরই জান‌তে পা‌রেন আলমগীরসহ এজেন্ট ব্যাংকের সঙ্গে জ‌ড়িত সবাই পা‌লি‌য়ে‌ছেন।


তার মতো হোসেনপুর উপজেলার হুগলাকান্দি গ্রামের আব্দুল মোতালিব ডাচ্-বাংলা ব্যাংকের ওই এজেন্ট ব্যাংকিং শাখায় সাড়ে ১৫ লাখ টাকা, একই গ্রামের আবুল কাসেম ১৪ লাখ টাকা, চর হাজীপুর গ্রামের সৌদি প্রবাসী রতন মিয়ার স্ত্রী রোজিনা আক্তার ২৭ লাখ টাকা জমা রাখেন।ডিপিএস বা স্থায়ী আমানত হিসেবে জমা রাখা টাকার ওপর প্রতি লাখে তা‌দের‌ এক হাজার টাকা সুদ দেয়া হ‌তো।


কিন্তু গত রবিবার (১২ মার্চ) থেকে শাখাটি তালাবদ্ধ করে এজেন্ট উধাও হয়ে যান। ব্যবস্থাপক হিসেবে নিয়োগ পাওয়া হুগলাকান্দি গ্রামের রিটন মিয়াকেও পাওয়া যা‌চ্ছে না। লেন‌দেনে জ‌ড়িত সবাই গা ঢাকা দিয়েছেন। তাদের মোবাইল ফোনও বন্ধ।


গ্রাহকদের অভিযোগ, হোসেনপুরসহ আশপাশের প্রায় ৪০০ গ্রাহকের কাছ থেকে ২০ কোটি টাকারও বেশি নিয়ে উধাও হয়েছে গেছেন এজেন্ট আলমগীর ও তার সহযোগীরা। দ্রুত তাদের সন্ধান বের করে গ্রাহকদের টাকা ফেরত দেয়ার ব্যবস্থা করা হোক।


এ ব্যাপারে ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের এরিয়া ম্যানেজার রোকন উদ্দিন জানান, এজেন্ট আলমগীর তার ব্যক্তিগত নথিপত্র দিয়ে গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়েছেন। অভিযোগ পাওয়ার পর সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com