নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ড : তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ২০:২০
নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ড : তদন্ত কমিটি গঠন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এইচপি কেমিক্যালে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। ১ মার্চ, বুধবার এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহমেদ। তিন সদস্য বিশিষ্ট কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হয়েছে। কমিটিতে প্রধান করা হয়েছে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মল্লিককে।


এর আগে ২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার দুপুর দেড়টায় ভুলতা- আড়াইহাজার আঞ্চলিক মহাসড়কের তিনগাঁও নামক স্থানে এইচপি ক্যামিকেল ফ্যাক্টরিতে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দীর্ঘ সাড়ে ৩ ঘণ্টা চেষ্টা করে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।


প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ফ্যাক্টরিটি বন্ধ থাকা অবস্থায় ভেতর থেকে ধোঁয়া উঠতে দেখে স্থানীয়রা। পরে বিভিন্ন স্থানে ফোন করলে ফায়ার সার্ভিসের আড়াইহাজার, রূপগঞ্জ এবং মাধবদীর ৬টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে।


হাইড্রোজেন পার অক্সাইড তৈরির কারখানা হওয়ায় এর ভেতরে শুধু ওই পদার্থ তৈরির সরঞ্জাম ও ক্যামিকেলে ভর্তি ছিল। তাই মুহূর্তেই আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। তবে কারখানার শ্রমিকদের এ দিনে বিশেষ ছুটি থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com