সড়কে কোনো গাড়ি পার্কিং করা যাবে না: মেয়র আতিক
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ২০:১৯
সড়কে কোনো গাড়ি পার্কিং করা যাবে না: মেয়র আতিক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীর তেজগাঁও আনিসুল হক সড়কে কোনো গাড়ি পার্কিং করা যাবে না। এ সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং করলে কঠোর ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন তিনি।


আতিকুল ইসলাম বলেন, আমরা এখানে আসলে এই রাস্তা খালি হয়ে যায়। আবার আমরা ফিরে গেলে আগের মতোই সড়ক দখল করে রাখে। ট্রাক মালিক ও চালকরা আমাদের আর আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে টম অ্যান্ড জেরি খেলা খেলছেন। এই কাজ করে সড়কে যানজট তৈরি হচ্ছে এবং জনভোগান্তি হচ্ছে। এই টম অ্যান্ড জেরি খেলা আর খেলতে দেওয়া হবে না। জনগণের চলাচল বাধাগ্রস্ত করে এই রাস্তায় কোনো গাড়ি রাখতে দেওয়া হবে না।


২২ ফেব্রুয়ারি, বুধবার ডিএনসিসির অঞ্চল-৩ এর আওতাধীন তেজগাঁও আনিসুল হক সড়কে অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করে ডিএনসিসি। অভিযান শেষে মেয়র মো. আতিকুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।


এদিন বেলা সাড়ে এগারোটায় মেয়র মো. আতিকুল ইসলাম সরেজমিনে সড়কটি পরিদর্শনে যান। ট্রাক মালিক সমিতির অফিসের সামনে সড়ক জুড়ে বেশ কিছু ট্রাক রাখা ছিল। মেয়রের নির্দেশে পরে সেখান থেকে ওই ট্রাকগুলো সরিয়ে দেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।


ডিএনসিসি মেয়র পুরো সড়কটি ঘুরে দেখে বলেন, রেললাইনের পরপরই (পাশেই) লেগুনার স্টেশন করা হয়েছে। এ ধরনের লেগুনা স্টেশন এখানে কোনোভাবেই থাকতে পারবে না। কোনো ট্রাক-কাভার্ডভ্যান দাঁড়াতে পারবে না।


এ সময় ট্রাক মালিকরা জানান, গাড়ি রাখার জন্য প্রয়োজনীয় জায়গা তাদের নেই। জায়গার ব্যবস্থা করতে মেয়রকে অনুরোধ জানান মালিকরা।


জবাবে ডিএনসিসি মেয়র বলেন, আগে রাস্তা খালি করতে হবে পরে আপনাদের কথা শুনবো। আপনার মালিক সমিতি ও চালক সমিতির নেতারা আমার কথা শুনবেন, তাহলেই আমি আপনাদের কথা শুনবো। আপনারা সহযোগিতা করলে আমিও আপনাদের সহযোগিতা করবো। আজ থেকে এই রোডে কোনো গাড়ি থাকবে না- এটি আপনারা নিশ্চিত করবেন।


পরে আতিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমি এখানে রিকশার জন্য আলাদা লেন তৈরি করে দিয়েছি। সেদিক দিয়ে রিকশাসহ অযান্ত্রিক যান চলবে। বাধাহীনভাবে অযান্ত্রিক যানগুলো এই লেন ব্যবহার করে চলতে পারবে। ফলে ট্রাক রাখতে পারবে না। এ বিষয়টি পুলিশ নিশ্চিত করবে।


এসময় পুলিশের ট্রাফিক বিভাগের এক প্রতিনিধি মেয়রকে জানান, সাতরাস্তা হয়ে ফার্মগেটে যাওয়ার পথে যে রেলক্রসিং রয়েছে সেটি সরিয়ে রাস্তা সোজা করে দিলে যানজট অনেক কমে যাবে। জবাবে মেয়র আতিকুল ইসলাম বলেন, এই বিষয়ে রেলমন্ত্রীর সঙ্গে আলাপ করে সিদ্বান্ত নেওয়া হবে। একই সঙ্গে ডিএনসিসির প্রধান প্রৌকশলীকে বিষয়টি সার্ভে করে ডিজাইন করার নির্দেশ দেন মেয়র।


এসময় তেজগাঁওয়ের এই ব্যস্ততম সড়কে স্থায়ীভাবে শৃঙ্খলা ফেরাতে স্থানীয় কাউন্সিলরকে প্রধান করে একটি কমিটি গঠনের ঘোষণা দেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। কমিটিতে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতি, বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি, বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান ড্রাইভার্স ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং পুলিশ বিভাগের প্রতিনিধি রাখার বিষয়ে বলেন তিনি।


বিবার্তা/রিয়াদ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com