লামায় ‘পরিবেশ রক্ষায় করণীয়’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১৭
লামায় ‘পরিবেশ রক্ষায় করণীয়’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সুস্থ, সুন্দর, নিরাপদ পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে বান্দরবান জেলার লামা উপজেলায় ‘পরিবেশ রক্ষায় করণীয়’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা করেছে বেসকারী সংস্থা কারিতাস বাংলাদেশের এ্যাগ্রো ইকোলজি প্রকল্প-২। 


বুধবার উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ, প্রাণী সম্পদ কর্মকর্তা কালী শংকর পাল, সদর রেঞ্জার রফিকুল ইসলাম ও প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. মামুন সিকদার প্রমুখ অতিথি ছিলেন। 


এতে প্রকল্পের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন, প্রকল্পের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা ফরহাদ আজিম। 


উপজেলার বিভিন্ন ধর্মীয় গুরু, শিক্ষক, হেডম্যান, কারবারী, সরকারী বেসরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবির মানুষ কর্মশালায় অংশগ্রহণ করেন। 


এ সময় অংশ গ্রহণকারীদের নিয়ে গঠিত দলগুলো পাহাড় কাটা, পাথর উত্তোলন, অপরিকল্পিত বনায়ন, ইটখোলায় লাকড়ীর ব্যবহার, তামাক চাষ, রাসায়নিক সার ও কীটনাশক ব্যবহার, পলিথিন ও প-াস্টিক ব্যবহার, যত্রতত্রে মল মূত্র ত্যাগ, ফিটনেস বিহীন গাড়ির ধোঁয়া, মৃত জীব জন্তু যত্রতত্র ফেলা পরিবেশ দূষণের কারণ হিসেবে তুলে ধরেন। পরে পরিবেশ দুষন রক্ষায়  প্রতিষ্টান ও ব্যাক্তি পর্যায়ে কাজ করেতে এবং সচেতনতা বৃদ্ধির পাশাপাশি বৃক্ষ রোপন  করতে হবে বলে মত প্রকাশ  করেন দলগুলো। 


বিবার্তা/আরমান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com