স্বৈরাচার বিরোধী আন্দোলনের অগ্নিনায়ক রাউফুন বসুনিয়ার ৩৮তম মৃত্যুবার্ষিকী পালিত
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫৩
স্বৈরাচার বিরোধী আন্দোলনের অগ্নিনায়ক রাউফুন বসুনিয়ার ৩৮তম মৃত্যুবার্ষিকী পালিত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে স্বৈরাচার বিরোধী আন্দোলনের অগ্নি-নায়ক শহীদ রাউফুন বসুনিয়ার ৩৮তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।


সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাউফুন বসুনিয়ার জন্ম ভিটা কুড়িগ্রামের রাজারহাট উপজেলার পাইকপাড়ায় শোক র‌্যালি, ও রাউফুন সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিভিন্ন সংগঠন।


পরে শহীদ রাউফুন বসুনিয়া স্মৃতি সংসদের উদ্যোগে পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে “বসু তুমি যুগে যুগে সংগ্রামীদের অফুরাণ প্রেরণা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন।


শহীদ রাউফুন বসুনিয়া স্মৃতি সংসদের সভাপতি এস.এম ছানালাল বকসীর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, বীর মুক্তিযোদ্ধা হারুন-অর-রশিদ লাল, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মির্জা নাসির উদ্দিন, এ্যাড. আব্রাহাম লিংকন প্রমূখ।


১৯৮৫’র ১৩ ফেব্রুয়ারি রাত ১১ টার দিকে স্বৈরাচার বিরোধী এক মিছিলে নেতৃত্বদানের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন ইউনিভার্সিটি ল্যাবরেটারী স্কুলের সামনে তৎকালীন সরকার সমর্থীত ছাত্র সংগঠন নতুন বাংলা ছাত্র সমাজের গুন্ডাদের গুলিতে নিহত হয়। পরে তাঁর গ্রামের বাড়ি ছিনাই ইউনিয়নের পাইকপাড়ায় সমাধিত করা হয়। তার এই আত্মত্যাগ স্বৈরাচার বিরোধী আন্দোলনকে বেগবান করে। রাউফুন বসুনিয়া কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার পাইকপাড়া গ্রামে ১৯৬১ ইং সালের ৩০ আগস্ট জন্মগ্রহণ করেন।


বিবার্তা/বিপ্লব/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com