টাঙ্গাইলে জিনের বাদশাসহ ৫জন র‍্যাবের জালে বন্দি
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ২১:২৭
টাঙ্গাইলে জিনের বাদশাসহ ৫জন র‍্যাবের জালে বন্দি
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে বন রক্ষীদের নিকট থেকে কাঠ বোঝাই গাড়ী ও গুলি ছিনতাইয়ের ঘটনায় তিন বনদস্যুকে আটক করেছে র‌্যাব। একইসঙ্গে কথিত জ্বীনের বাদশাসহ দুই প্রতারককে গ্রেফতার করা হয়েছে।


সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানায় র‌্যাব।


র‌্যাব-১৪ সিপিসি-৩ এর অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, গত ২৫ জানুয়ারি গভীর রাতে টাঙ্গাইলের মধুপুর বনাঞ্চলের অরণখোলা এলাকায় বনের গজারি গাছ কেটে তা পাচার করছে বলে গোপন সংবাদ পান বন কর্মকর্তা হামিদুল ইসলাম। এরপর বন রক্ষীদের নিয়ে তিনি ঘটনাস্থলে পৌছে বাঁধা দিলে ২৫/৩০ জন বনদস্যু তাদের বেদম মারপিট করে। এ সময় বনকর্মকর্তার নিকট থেকে রাইফেলের বাট ভেঙ্গে চার রাউন্ড গুলি ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় ওইদিনই মধুপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।
পাঁচ দিন পর র‌্যাব সদস্যরা টাঙ্গাইল ও গাজীপুর জেলার বিভিন্ন স্থান থেকে তিন জনকে গ্রেফতার করে। তবে ছিনতাই হওয়া গুলি এখনও উদ্ধার করা যায়নি।


গ্রেফতারকৃতরা হলেন, টাঙ্গাইলের মধুপুর উপজেলার ভুটিয়া গ্রামের কুরবান আলীর ছেলে শাহাদত আলী (৩৫), একই এলাকার ছোরহাব ভূইয়ার ছেলে মালেক (৪২) ও আব্দুল কদ্দুসের ছেলে মো. সাইদুল ইসলাম (৩০)।


একই দিনে কথিত জ্বীনের বাদশাসহ দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব জানায়, এ চক্রটি দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন স্থানে মোবাইল ফোনের মাধ্যমে ধর্মীয় অনুভুতিকে কাজে লাগিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। র‌্যাব-১৪ এবং র‌্যাব-৮ এর যৌথ অভিযানে কথিত জ্বীনের বাদশা ও তার সহযোগীকে ভোলা জেলার বোরহান উদ্দিন থানার চকঢোষ গ্রামের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন, ভোলা জেলার বোরহান উদ্দিন উপজেলার চকঢোষ গ্রামের আবুল কাশেম মাতাব্বরের ছেলে মো. আকবর আলী (২৭) ও জলিল মাতব্বরের ছেলে মো. মিরাজ হোসেন (২৮)।


র‌্যাব-১৪ এর ৩নং সিপিসি কমান্ডার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের সংবাদ সম্মেলনে আরও জানান, টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ছিলিমপুর গ্রামের এক প্রবাসীর স্ত্রীর সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে কথিত জ্বীনের বাদশা আকবর আলী। ধর্মীয় নানা প্রলোভন দেখিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিভিন্ন সময়ে সাত লাখ টাকার বেশী হাতিয়ে নেয়। এ ঘটনায় ওই প্রবাসীর স্ত্রী বাদী হয়ে কালিহাতী থানায় একটি প্রতারনার মামলা করেন। এর প্রেক্ষিতে র‌্যাব সদস্যরা প্রতারক চক্রকে গ্রেফতার করতে সক্ষম হয়।


বিবার্তা/বাবু/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com