অবৈধ লেক খননের দায়ে চা বাগান ম্যানেজারসহ ২জনকে কারাদণ্ড
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩, ২০:৫২
অবৈধ লেক খননের দায়ে চা বাগান ম্যানেজারসহ ২জনকে কারাদণ্ড
ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের ফটিকছড়ির হালদা ভ্যালী চা বাগান এলাকায় পাহাড় কেটে অবৈধ লেক খননের দায়ে বাগানের সহকারী ব্যবস্থাপক মো. মহসিন হোসেন (৩০) কে এক বছর এবং এক্সক্যাভেটর চালক গৌতম দাশ (৪৮) কে ১মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।


দণ্ডপ্রাপ্ত মহসিন চাঁদপুর জেলার হাইমচর চকরিয়া এলাকার আবুল হোসেনের পুত্র এবং গৌতম দাশ হালদা ভ্যালী চা বাগান এলাকার মৃত অমূল্য দাশের পুত্র।


জানা যায়, উপজেলার নারায়ণহাট ইউনিয়নের হালদা ভ্যালী চা বাগানের অভ্যন্তরে বাদুড়খিল নামক স্থানে টিলার পাদদেশে অবৈধভাবে একটি লেক খনন করা হয়েছে। অবৈধভাবে লেক খননের খবর পেয়ে রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে হালদা ভ্যালী চা বাগানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির রাহমান সানি।


বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির রাহমান সানি বলেন- পাহাড় কেটে লেক খনন গুরুতর অপরাধ। এ ঘটনায় দুইজনকে কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সাথে বাগানের ব্যবস্থাপনা পরিচালক নাদের খানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।


তিনি আরো বলেন, হালদা ভ্যালি চা বাগান এলাকায় সরকারি রাস্তার উপর গেইট নির্মাণ করে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছিল, যা মোবাইল কোর্ট চলাকালীন উন্মুক্ত করে দেওয়া হয়েছে। ওই গেইট সার্বক্ষণিক খোলা রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও।


বিবার্তা/ফয়সাল/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com