নিষেধাজ্ঞা থাকলেও ওভারলোড নিয়ে দশ চাকার ড্রাম ট্রাক চলাচল থামছেই না
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩, ১৬:৪৭
নিষেধাজ্ঞা থাকলেও ওভারলোড নিয়ে দশ চাকার ড্রাম ট্রাক চলাচল থামছেই না
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিষেধাজ্ঞা থাকলেও দিনাজপুরের খানসামা উপজেলায় ওভারলোড নিয়ে অবাধেই চলছে দশ চাকার ড্রাম ট্রাক। যার ফলে যেমন রাস্তার ক্ষতি হচ্ছে তেমনি বাড়ছে দুর্ঘটনার শঙ্কাও। এছাড়াও বালুভর্তি দশ চাকার এসব ড্রাম ট্রাক চলাচলে রাস্তার আয়ুস্কাল কমছে।


জানা যায়, গত বছরের ১০ মার্চ উপজেলা পরিষদ সভাকক্ষে মাসিক সমন্বয় সভা শেষে আইনশৃঙ্খলা সভায় সড়ক ভাঙ্গন ও দুর্ঘটনা রোধে দশ চাকার ড্রাম ট্রাক চলাচল বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু তারপরও যেন কোনোভাবেই থামছে না এই যানবাহনটির চলাচল৷ বরং আগের থেকে চলাচল আরও বেশী বেড়েছে বলে জানা যায়।


সরেজমিনে উপজেলার বিভিন্ন রাস্তা ঘুরে দেখা যায়, দশ চাকার ড্রাম ট্রাকগুলো পার্শ্ববর্তী বীরগঞ্জ উপজেলার জয়গঞ্জ বালুঘাট থেকে ওভারলোড বালু নিয়ে খানসামা-টেক্সটাইল আঞ্চলিক মহাসড়কসহ বিভিন্ন বাইপাস রাস্তা দিয়ে অবাধে চলাচল করছে। এক্ষেত্রে প্রশাসনের পক্ষ থেকে ড্রাম ট্রাক চলাচল নিষিদ্ধ থাকলেও তারা মানছেন না বলে জানা গেছে। চলাচলের সময় ট্রাকে থাকা ভেজা বালুর পানি দিয়ে রাস্তা ভিজে যাচ্ছে যার ফলে নতুন করে তৈরী হচ্ছে সড়ক দুর্ঘটনার আশংকা। এছাড়াও নিয়মিত যানজটের ফলে সাধারন জনগণ ও পথচারীরা ভোগান্তিতে পড়ছেন।


পথচারী নুরমোহাম্মদ ইসলাম বলেন, বালু বোঝাই দশ চাকার ড্রাম ট্রাক সমানতালে রাস্তা দিয়ে চলাচল করছে। ট্রাকে থাকা ভেজা বালুর পানি দিয়ে পুরো রাস্তা ভিজে যাচ্ছে। এতে দুর্ঘটনার আশংকা নিয়ে চরম ভোগান্তিতে পথ চলতে হচ্ছে।


ওসি চিত্তরঞ্জন রায় জানান, উপজেলার বিভিন্ন রাস্তা দিয়ে দশ চাকার ড্রাম ট্রাক চলাচল করছে বলে জেনেছি। ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতি সাপেক্ষে শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।


ইইএনও রাশিদা আক্তার বলেন, সড়ক নষ্টের অন্যতম কারণ ওভারলোড। বিষয়টি আইনশৃঙ্খলা মিটিংয়ে আলোচনা করা হয়েছে। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/জামান/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com