কুড়িগ্রামে মৃদু শৈতপ্রবাহে বেড়েছে জনদুর্ভোগ
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ২২:১১
কুড়িগ্রামে মৃদু শৈতপ্রবাহে বেড়েছে জনদুর্ভোগ
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত চার দিন ধরে কুড়িগ্রামে দিনের বেলা সূর্যের দেখা মিললেও সন্ধার নামার আগেই নিম্নগামী হয়ে পড়ছে তাপমাত্রা। রাত যতই গভীর হয় বাড়তে থাকে কনকনে ঠান্ডার মাত্রা।


বুধবার (১১ জানুয়ারি) সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। তাপমাত্রা নিম্নগামী থাকায় চরম দুর্ভোগ দেখা দিয়েছে জন-জীবনে। ব্যহত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রাও।


এ অবস্থায় গরম কাপড়ের অভাবে শীত কষ্টে ভুগছে ছিন্নমূল শ্রেণির মানুষেরা। জীবন-জীবিকার তাগিদে ঠান্ডা উপেক্ষা করে কাজে বের হচ্ছেন শ্রমজীবীরা। কনকনে ঠান্ডার মাত্রা বেড়ে যাওয়ায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন কৃষি শ্রমিকসহ চরাঞ্চলের মানুষেরা।


রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়নের কৃষক সুরুজ্জামান জানান, জমিতে বোরো চাষের সময় হয়েছে কিন্তু কনকনে ঠান্ডার কারণে মঠে যেতে পারছি না। এ অবস্থা চলতে থাকলে বোরো আবাদ বিলম্বিত হয়ে পড়বে।


একই উপজেলার কৃষি শ্রমিক আবদার হোসেন জানান, রাতে কনকনে ঠান্ডায় খুব কষ্ট হয়। খুব বেশি গরম কাপড় নাই। এই ঠান্ডার কারণে সকালে যে কাজে বের হবো সে উপায়ও থাকে না। ঠান্ডা না যাওয়া পর্যন্ত খুব কষ্টে আছি।


কুড়িগ্রাম কৃষি আবহাওয়া অফিসের পর্যবেক্ষক তুহিন জানায়, গত চার দিন ধরে এ জেলায় মৃদু শৈতপ্রবাহ বিরাজ করছে। আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।


এদিকে জেলা প্রশাসন থেকে সরকারিভাবে জেলার ৯ উপজেলায় দরিদ্র মানুষের জন্য ৩৮ হাজার কম্বল বিতরণ করা হয়েছে।


জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, আরও নতুন করে ২৫ হাজার কম্বল পাওয়া গেছে যা দ্রুত বিতরণ করা হবে।


বিবার্তা/বিপ্লব/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com