নওগাঁয় স্কুলে নিয়োগ বাণিজ্যের অভিযোগ
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৩, ১৪:২৪
নওগাঁয় স্কুলে নিয়োগ বাণিজ্যের অভিযোগ
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁর চুনিয়াগাড়ী উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা হওয়ার আগেই ২টি পদে চাকরির আবেদনকারীদের থেকে মোটা অংকের টাকা দাবির অভিযোগ তুলেছেন এলাকাবাসীরা।


অফিস সহায়ক ও নিরাপত্তা কর্মী এই দুই পদে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। প্রত্যেক পদের জন্য কমপক্ষে ৭-৮ লক্ষ টাকা চাইছেন সভাপতি ও প্রধান শিক্ষক এমনটাই অভিযোগ এলাকাবাসীর। নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছভাবে সম্পন্ন করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি প্রত্যাশা তাদের। এছাড়াও যোগ্যদের মূল্যায়ন হোক এমনটাই প্রত্যাশা সকলের।


২০২০ সালে এই স্কুলে একই পদে নিয়োগ দেয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। কিন্তু ওই মুুহুর্তে একই পদে দুই জনের থেকে টাকা নেয়ার অভিযোগ তুললে নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে দেয়া হয়। এরপর চলতি মাসে ওই দুই পদের জন্য আবারো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।


এলাকাবাসীদের মধ্যে খাঁ-পাড়া গ্রামের আব্দুল মজিদ জানান, আমার নাতীর জন্য ২ বছর আগে সভাপতি এবং প্রধান শিক্ষককে ৪ লক্ষ টাকা দিয়েছিলাম। চুক্তি ছিলো নিরাপত্তা কর্মী হিসেবে নাতিকে চাকরি দিবে। আমি যেহেতু এই স্কুলে দীর্ঘ যুগ যাবত নৈশ্য প্রহরী হিসেবে চাকরি করে অবসর নিয়েছি, তাই বিশ্বাস করেই টাকা দেয়। পরে শুনলাম আরো একজনের থেকে টাকা নেয়া হয়েছে। বিষয়টি নিয়ে ঝামেলা হলে ওই বছর নিয়োগ বন্ধ হয়।


নিয়োগ আবেদনকারী জমিদার খাঁ বলেন, এই স্কুলে টাকা ছাড়া কোন নিয়োগই হয় না। নিয়োগ দেয়ার কথা বলে প্রধান শিক্ষক এবং সভাপতি বিভিন্ন জনের থেকে গতবারেও টাকা নিয়েছিলো। এবারেও একই কাজ করেছে। দাদা যেহেতু এই স্কুলের কর্মচারী ছিলেন, সেহেতু আমি অবশ্যই এখানে চাকরি পাওয়ার দাবিদার।


এবছর ওই স্কুলে চাকরির আবেদনকারী আরেকজন আশিক আরমান শাওন জানান, ভেবেছিলাম গ্রামের মধ্যে নিজ যোগ্যতায় এই স্কুলে পরীক্ষা দিয়ে চাকরি নেয়ার চেষ্টা করব। এখন দেখছি চলছে তেলেসমাতি। টাকা ছাড়া এখানকার টিআর সদস্য লাইব্রেরিয়ান রুহুল আমিন কিছুই বোঝে না। রুহুলের মাধ্যমেই কমিটি নিয়োগ বাণিজ্যের টাকা লেনদেন করছে।


এবিষয়ে জানতে চুনিয়াগাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলম ও সভাপতি সোহেল রানার মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ করেনি। তাই তাদের মন্তব্য পাওয়া যায়নি।


বিবার্তা/রাকিব/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com