দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাড়ে ১০ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৩, ১০:০৮
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাড়ে ১০ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক
ফাইল ছবি
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঘন কুয়াশার কারণে দীর্ঘ সাড়ে ১০ ঘণ্টা বন্ধ থাকার পর রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে।


রবিবার (৮ জানুয়ারি) সকাল ৯টার দিকে নদীতে কুয়াশার ঘনত্ব কমে এলে ফেরি চলাচল শুরু হয় বলে বিষয়টি নিশ্চিত করেছে বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক আলীম রাইয়ান।


এর আগে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ দুর্ঘটনা এড়াতে শনিবার (৭ জানুয়ারি) রাত সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। এ সময় উভয় ঘাটেই শতাধিক যানবাহন আটকা পড়ে। কনকনে শীতে যাত্রী ও যানবাহনের চালকদের ভোগান্তিতে পড়তে হয়।


ঘাট কর্তৃপক্ষ জানায়, রাত সাড়ে ৯টার পর থেকে পদ্মা নদীতে কুয়াশা বাড়তে থাকে। পরে রাত সোয়া ১০টার দিকে কুয়াশার পরিমাণ বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এতে মাঝ পদ্মায় যানবাহন ও যাত্রী নিয়ে শাহ পরান, বীর শ্রেষ্ঠ মতিউর রহমান, শাহ মখদুম ও হাসনা হেনা নামে চারটি ফেরি আটকা পড়ে। পরে নৌপথে দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১০টার দিকে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়।


চলতি মৌসুমে ভারী কুয়াশার কারণে এ নিয়ে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৮তম দিনের মতো সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ ছিল। প্রায় প্রতিদিন মধ্যরাত থেকে পরদিন অনেক বেলা পর্যন্ত ফেরি বন্ধ থাকছে। বিশেষ করে মাঝ নদীতে ফেরি আটকা পড়ায় তীব্র শীত আর কুয়াশার মধ্যে যাত্রী আর যানবাহন চালকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।


উল্লেখ্য, ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে গতকাল রাত সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। এ সময় মাঝ নদীতে ৪টি ফেরি নোঙর করে রাখা হয়। কুয়াশা কেটে গেলে সাড়ে ১০ঘন্টা পর সকাল ৯টা থেকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। বর্তমানে এই নৌপথে ১১টি ফেরি চলাচল করছে।


বিবার্তা/মিঠুন/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com