আরিচা-কাজিরহাট নৌপথে ফেরি চলাচল বন্ধ
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৩, ১০:৩৪
আরিচা-কাজিরহাট নৌপথে ফেরি চলাচল বন্ধ
ফাইল ছবি
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঘন কুয়াশার কারণে আরিচা-কাজিরহাট নৌরুটে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। নৌপথে ফেরি মাকিং বাতির আলো অস্পষ্ট হয়ে যাওয়ায় মাঝ নদী একটি ফেরি আটকা পড়ে যায়। পরে নৌপথে দুর্ঘটনা এড়াতে শনিবার (৭ জানুয়ারি) সকাল সোয়া ৭টার দিকে ফেরিসহ সকল নৌযান বন্ধ করে দিয়েছে ঘাট কর্তৃপক্ষ।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)’ আরিচা কার্যালয়ের বাণিজ্য শাখার উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।


ঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যমুনা নদীতে শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার পর থেকে কুয়াশার প্রকোপ বাড়তে থাকে। এতে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে মাঝ নদীতে যানবাহন বোঝাই এনায়েতপুরী নামের একটি ফেরি আটকে পড়ে। পরে নৌপথে দুর্ঘটনা এড়াতে সাময়িকভাবে আরিচা-কাজিরহাট ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ফেরিঘাট এলাকায় অর্ধশতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)’ আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আবদুল্লাহ জানান, আজকে সকাল থেকে আরিচা-কাজিরহাট নৌপথে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে। তবে নদীতে কুয়াশার পরিমাণ কমে গেলে নৌপথে ফেরি চলাচল শুরু করা হবে এবং ঘাট এলাকায় অপেক্ষমাণ যানবাহনগুলোকে সিরিয়াল অনুযায়ী পার করা হবে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com