শেরপুরে বন্যহাতির পায়ের নিচে পিষ্ট হয়ে যুবকের মৃত্যু
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৩, ০৯:০০
শেরপুরে বন্যহাতির পায়ের নিচে পিষ্ট হয়ে যুবকের মৃত্যু
ফাইল ছবি
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় গারো পাহাড়ের কাটাবাড়ি সীমান্তে বন্যহাতির পায়ের নিচে পিষ্ট হয়ে শরিফুল আলম (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।


শুক্রবার (৬ জানুয়ারি ) সন্ধ্যার দিকে এ ঘটনাটি ঘটে।


নিহত শরিফুল ভারত সীমান্তবর্তী পাহাড়ি এলাকার স্থানীয় নয়াবিল ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল করিম এর ছেলে।


স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, শেরপুর সীমান্তের দীর্ঘদিন ধরে বন্যহাতির দল অবস্থান করছে। হাতির দল শ্রীবরদী, ঝিনাইগাতি এবং নালিতাবাড়ী সীমান্তের গারো পাহাড়ে বিচরণ করাসহ পাহাড়ি ফসলি জমি ও লোকালয়ে আক্রমণ করছে। শুক্রবার সন্ধ্যায় কাটাবাড়ি সীমান্তে নিহত শরিফুল স্থানীয় কয়েকজনকে সঙ্গে নিয়ে বন্যহাতি দেখতে পাহাড়ের ভিতর প্রবেশ করে। এসময় বন্য হাতির খুব কাছাকাছি চলে এলে এক হাতি তার শুরে পেঁচিয়ে নিয়ে তাকে পায়ে পিষ্ট করে। ফলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।


এছাড়া স্থানীয় সূত্রে আরও জানা যায়, নিহত শরিফুল সবসময় হাতির কাছাকাছি অবস্থান করে বন্যহাতি তাড়াতো। তার এ দুঃসাহসের জন্য একাধিকবার তাকে বারণ করা হয়েছিল।


মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার সন্ধ্যায় শরিফুল কাটাবাড়ি পাহাড়ের টিলায় হাতি দেখতে যায়। পরে হাতির আক্রমণে সে নিহত হয়। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।


নালিতাবাড়ী থানার ওসি এমদাদুল হক বলেন, হাতি দেখতে গিয়ে হাতির পায়ের নিচে পিষ্ট হয়ে ওই যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com