দুর্নীতির মামলায় সস্ত্রীক জামিন পেলেন আরডিএ’র প্রকৌশলী কামরুজ্জামান
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২২, ২৩:৪২
দুর্নীতির মামলায় সস্ত্রীক জামিন পেলেন আরডিএ’র প্রকৌশলী কামরুজ্জামান
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের মামলায় সস্ত্রীক জামিন পেয়েছেন রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) বহুল আলোচিত সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামান।


মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরের দিকে পৃথক মামলায় কামরুজ্জামান ও তার স্ত্রী নিশাত তামান্না জামিন পান।


এর আগে গত ১ জুন ৭৩ লাখ ৫০ হাজার ৬৮৬ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে শেখ কামরুজ্জামানের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইন বাদী হয়ে মামলাটি করেন। পরদিন কামরুজ্জামানের স্ত্রী গৃহবধূ নিশাত তামান্নার বিরুদ্ধে আরেকটি মামলা করেন দুদক কর্মকর্তা আমীর হোসাইন।


ওই মামলায় তামান্নার বিরুদ্ধে ৫৫ লাখ ১৩ হাজার ২১১ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। মঙ্গলবার দু’জনেই নিজ নিজ মামলায় রাজশাহী মহানগর ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেছেন বলে জানা গেছে।


পরে শুনানী শেষে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন। আদালতের পেশকার তোফাজ্জল হোসেন গণমাধ্যমকে জানান, কামরুজ্জামান ও তার স্ত্রী তামান্নার আইনজীবী জামিন প্রার্থনা করলে দুদকের আইনজীবী মো. খোকন এর বিরোধীতা করেন।


দু’পক্ষের বক্তব্য শুনে আদালতের বিচারক একেএম ফজলুল হক মামলার তদন্ত প্রতিবেদন আসা পর্যন্ত দু’জনের জামিন দেন। তিনি আরো জানান, প্রথমে নিশাত তামান্নার মামলার শুনানি হয়। এরপর কামরুজ্জামানের মামলার শুনানি হয়। দু’জনকেই আদালত পাঁচ হাজার টাকা বন্ডে জামিন দিয়েছেন। সূত্র মতে, শেখ কামরুজ্জামান ২০০৪ সালে সহকারী প্রকৌশলী (সিভিল) পদে আরডিএ-তে নিয়োগ পান।


বড় অনিয়মের মাধ্যমে তাকে নিয়োগ দেয়া হয় বলে অভিযোগ রয়েছে। এ সংক্রান্ত পৃথক আরেকটি মামলাও চলমান রয়েছে তার বিরুদ্ধে। দুদকের দায়ের করা আগের মামলাতেও শেখ কামরুজ্জামান জামিনে রয়েছেন।


বিবার্তা/মোস্তাফিজুর /বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com