বৃষ্টিতে পানিবন্দি নোয়াখালী পৌর শহরের বাসিন্দারা
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ১৭:৫১
বৃষ্টিতে পানিবন্দি নোয়াখালী পৌর শহরের বাসিন্দারা
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে গত ২৪ ঘণ্টায় টানা বৃষ্টিতে জলাবদ্ধতা তৈরি হয়েছে নোয়াখালী পৌর শহর মাইজদীতে। এতে পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার বাসিন্দা। হাটু পরিমাণ পানি জমে গেছে শহরের বিভিন্ন সড়কে। এতে যান চলাচলেও বিঘ্ন ঘটছে। রবিবার রাত থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত টানা বৃষ্টিতে এ জলাবদ্ধতা তৈরি হয়।


ভুক্তভোগিরা জানান, এ বছর বর্ষায় বৃষ্টি কম হওয়ায় শহরে জলাবদ্ধতা দেখা দেয়নি। তবে রবিবার রাত থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত টানা বৃষ্টি হওয়ায় মাইজদীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। এর মধ্যে জজকোর্ট, মাষ্টার পাড়া, লক্ষ্মীনারায়ণপুর, হরিনারায়ণপুর, ফকিরপুর ও মধুপুরসহ বেশ কয়েকটি এলাকার কয়েক হাজার মানুষ ঘরবন্ধী হয়ে পড়েছে। সড়কগুলোতে পানি জমে যাওয়ায় যানবাহন চলাচলে বেগ পেতে হচ্ছে। দুর্ভোগে পড়েছে পথচারিরা। অনেকের বাসা-বাড়িতে পানি ঢুকে যাওয়ায় দুর্ভোগ বেড়ে গেছে শিশুদের। ড্রেণেজ ব্যবস্থা ও এলাকাভিত্তিক পর্যাপ্ত ড্রেণ না থাকায় এ জলাবদ্ধতা বলে মনে করছেন বাসিন্দারা।


নোয়াখালী পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুজিত বড়ুয়া জানান, পরিচ্ছন্নতা কর্মীরা শহরের বিভিন্ন স্থানে কাজ করছেন। বিকাল নাগাদ পনি সরে যাবে। এ ছাড়া শহরের জলাবদ্ধতা স্থায়ীভাবে নিরসনে একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে।


এদিকে, জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ১৭২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা দেশের মধ্যে সর্বোচ্চ। আগামী ৪২ ঘণ্টা বৃষ্টিপাত অপরিবর্তিত থাকবে বলেও জানান তিনি।


বিবার্তা/সুমন/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com