স্বর্ণ চোরাচালানের দায়ে চীনা নাগরিকের ৭ বছরের জেল
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৩
স্বর্ণ চোরাচালানের দায়ে চীনা নাগরিকের ৭ বছরের জেল
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের পতেঙ্গায় স্বর্ণ চোরাচালান মামলায় ফ্যান রংগুই নামের এক চীনা নাগরিককে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।


রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছা বেগমের আদালত এই রায় ঘোষণা করে। কারাদণ্ডপ্রাপ্ত আসামি ফ্যান রংগুই চীনের জিং ওয়েস্ট আরডি বিয়াং জেলার ফ্যান উই ঝাংয়ের ছেলে।


আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ৮ মে বিজি-১৪৮ দুবাই থেকে চট্টগ্রামের হজরত শাহ আমানত (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল সোয়া ৭টার দিকে অবতরণ করে। এসময় চীনা নাগরিক ফ্যান রংগুই এর ব্যাগ থেকে ২৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়— যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। এ ঘটনায় একইদিন শাহ আমানত (র.) আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা শাহারিয়ার হোসেন বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা করেন।


এই মামলায় ২০১৯ সালের সেপ্টেম্বরে ফ্যান রংগুইকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পতেঙ্গা থানা পুলিশ। ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলায় আদালতে রাষ্ট্রপক্ষে ৯ জনের সাক্ষ্য উপস্থাপন করা হয়।


মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, চীনা নাগরিক ফ্যান রংগুই এর বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান মামলায় রাষ্ট্রপক্ষ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারায় ৭ বছরের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।


মামলা পরিচালনায় সহযোগিতা করেন পিপি মো. ফখরুদ্দিন চৌধুরীর সহকারী অ্যাডভোকেট সাব্বির আহমেদ শাকিল ও অ্যাডভোকেট মো. সাহাব উদ্দিন।


বিবার্তা/জাহেদ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com