আলীকদমের ইউনওর অপসারণ দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:০৯
আলীকদমের ইউনওর অপসারণ দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম
লামা (বান্দরবান) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একটি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে সমাপনী বক্তব্য দিতে গিয়ে ট্রফি (কাপ) ভেঙে ফেলেন বান্দরবান জেলার আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। পরে এ ঘটনাকে কেন্দ্র উপজেলার বিভিন্ন পেশাজীবী ও সাধারণ মানুষের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়।


এ ঘটনায় সর্বসাধারণের ব্যানারে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলামের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল করে শতশত মানুষ। শনিবার বিকেলে উপজেলা শহরের চৌমুহনী থেকে শুরু হয়ে মিছিলটি পুলিশের বাধার মুখে ক্যান্টিন মোড়ে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।


সমাবেশে বক্তব্যকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম বলেন. আমাদের ছোট ভাইয়েরা নিজেদের টাকায় খেলা চালিয়েছে। সে খেলায় আমাকে প্রধান অতিথি করার কথা ছিল। কিন্তু প্রধান অতিথি হিসেবে গেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, তাতে আমার দুঃখ ছিল না। কিন্তু তিনি ট্রফি ভেঙে দিয়ে আলীকদমবাসীকে অপমান করেছেন। শুধু তাই নয়, এর আগে ইউএনও মেহরুবা ইসলাম অকারণে স্থানীয়দের পার্কিং করা দুটি মোটরসাইকেল ভাংচুর করেন এবং জমির বিরোধকে কেন্দ্র করে একটি মসজিদ বন্ধ করে দেয়ার হুমকিসহ স্থানীয়দের দিকে বন্দুক তাক করেন।


তিনি বলেন, এতে বুঝা যায় মানসিক ভারসাম্যহীন ও অদক্ষ একজন ইউএনও তিনি। ভবিষ্যতেও তিনি এলাকায় বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারেন। তাই ২৪ ঘণ্টার মধ্যে এ ইউএনওকে আলীকদম থেকে প্রত্যাহার করতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ সংশ্লিষ্ট উধর্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।


এর মধ্যে প্রত্যাহার করা না হলে এর চেয়েও কঠোর কর্মসূচি নেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম।


এদিকে ইউএনও খেলার ট্রফি ভেঙে আলীকদমবাসীর মনে আঘাত দিয়েছেন বলে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় কবির আহমদ, মোস্তফা কামাল, নুরুল আবছারসহ অনেকে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com