ইউএনওর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৪
ইউএনওর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীর বালিয়াকান্দিতে প্রশাসনের হস্তক্ষেপে ৭ম শ্রেণির (১৪) এক ছাত্রী বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে।


শুক্রবার (২৩ সেপ্টেম্বর ) বাদ জুম্মা গোপন সংবাদের ভিত্তিতে ইউনিয়নের সারুটিয়া গ্রামে ওই ছাত্রীর বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আম্বিয়া সুলতানা।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শুক্রবার বালিয়াকান্দি উপজেলার মোহাম্মদ আলী শেখের মেয়ের সঙ্গে ফরিদপুরের মধুখালি উপজেলার বেসরকারি কোম্পানিতে চাকরিরত এক পাত্রের সঙ্গে বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা, ইউপি চেয়ারম্যান আহম্মদ আলী, বালিয়াকান্দি থানা পুলিশ, আনসার সদস্য ও গ্রাম পুলিশসহ ঘটনাস্থলে উপস্থিত হলে সেখান থেকে পাত্রীসহ কন্যার বাবা, নানা পালিয়ে যায়।


সেখানে সাউন্ড বক্স, রান্না করা খাবার, ডেকোরেটরের সামগ্রী, সামিয়ানা ইত্যাদির অস্তিত্ব লুকায়িত অবস্থায় পাওয়া যায়। পাত্রীর খালা রুপালি বেগমকে আটক করা হলে তিনি পাত্রীর সন্ধান জানান। সেখানে পাত্রীকে পাওয়া যায়।


এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা কনের বাড়িতে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিবাহ নিরোধ আইনে কনের খালাকে ৫ হাজার অর্থদণ্ড দেন। পাশাপাশি মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে পাত্রী ও পাত্রীর খালার কাছে মুচলেকা গ্রহণ করা হয়।


বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বলেন, এই উপজেলায় বাল্যবিবাহ কোনোভাবেই হতে দেয়া হবে না। তবে গোপনে কোনো বাল্যবিবাহের আয়োজন করা হলে সংশ্লিষ্ট পরিবারের অভিভাবক, বর, আয়োজক ও নিকাহ রেজিস্ট্রারকে আইনের আওতায় আনা হবে।


বিবার্তা/মিঠুন/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com